আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সিলেটের চেঙ্গেরখাল নদীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-২৫ ২২:০৩:১০

সিলেট :: সিলেটের চেঙ্গেরখাল নদীতে হয়ে গেলো গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা। প্রতিযোগিতার সময় কয়েক কিলোমিটার এলাকা ‘কোন মেস্তরি নাও বানাইলো কেমন দেখা যায়’ গান আর নানা বাদ্যযন্ত্রের তালে মুখরিত ছিলো।

সিলেট সদর উপজেলার বাদাঘাটে চেঙ্গেরখাল নদীতে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। রবিবার (২৫ আগস্ট) বিকেলে প্রতিবছরের ধারাবাহিকতায় বাদাঘাট এলাকাবাসীর আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এবারে নৌকাবাইচে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে কোম্পানীগঞ্জ উপজেলার পূর্ব পুটামারার ছমরু মেম্বারের নৌকা। রানারআপ হয় জৈন্তাপুর উপজেলার উত্তর কাঞ্জরের গগন মিয়ার নৌকা। তৃতীয় স্থান অধিকার করেছে  জৈন্তাপুর উপজেলার দরবস্ত পশ্চিম গরদনার আব্দুল লতিফ মিয়ার নৌকা। প্রতিযোগিতায় প্রথম পুরস্কার ছিল একটি ফ্রিজ, দ্বিতীয় পুরস্কার ছিল একটি রঙিন টেলিভিশন ও তৃতীয় পুরস্কার ছিল একটি ছাগল।

এলাকার প্রবীন ব্যক্তিত্ব মতিউর রহমান কালা মিয়ার সভাপতিত্বে ও সদর উপজেলা স্পোর্টস একাডেমির সদস্য সচিব সাংবাদিক ওলিউর রহমানের পরিচালনায় নৌকাবাইচ প্রতিযোগিতার পুরস্কার বিতরণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (প্যানেল চেয়ারম্যান) মিল্লাত আহমদ চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় ইউপি সদস্য শাহনুর আলম, সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল বাছিত রুম্মান, সাবেক ইউপি সদস্য মনির আলী।

আয়োজক উপদেষ্টাদের মাঝে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আমির আলী, ময়না মিয়া, সামসুল ইসলাম, আরমান আলী, রফিকুল হক,আব্দুন নূর, মরম আলী, মশাহিদ আলী, কালা মিয়া, বুরহান উদ্দিন, নূর মিয়া, আব্দুল মন্নান, ইউসুব আলী মিয়া, সাইদুর রহমান তবই। সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আব্দুল খালিক, রফিকুল হক, মসব আলী, আমির আলী, লিলু মিয়া।

এসময় উপস্থিত ছিলেন, বাদাঘাট বালু-পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি আবুল হাসনাত, আয়োজক কমিটির সাধারণ সম্পাদক মাসুক মিয়া, আওয়ামী লীগ নেতা লয়লুছ আহমদ চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক লীগের কার্যকরী সদস্য মোস্তফা উল্লাহ, শহীদুল ইসলাম, গোলাম রব্বানী, সোহেল আহমদ, আতাউল হক সাধু, মাসুম আহমদ, মমশর মিয়া প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/২৫ আগস্ট ২০১৯/এসএ/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন