Sylhet View 24 PRINT

মেয়র আরিফকে সহযোগিতা করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-৩১ ১৭:৫২:১৪

নিজস্ব প্রতিবেদক :: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের প্রশংসায় ভাসলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। উন্নয়ন কাজে মেয়রকে সবাই মিলে সহযোগিতা করার আহ্বানও জানিয়েছেন তিনি।

শনিবার সকালে দক্ষিণ সুরমার পারাইরচকে সিলেট সিটি করপোরেশনের ‘মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম’র উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। এসময় তিনি উন্নয়ন কাজের জন্য মেয়র আরিফের প্রশংসা করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, তার ভাই সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর কারনেই মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমের উদ্বোধন করা সম্ভব হয়েছে। তারা দু’জন মিলেই এই প্রকল্পটি গ্রহণ করেছিলেন। তারা এই উদ্যোগ না নিলে প্রকল্পটি আজ উদ্বোধন হতো না।

মন্ত্রী বলেন, মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা খুবই গুরুত্বপূর্ণ। সিলেটে অনেক হাসপাতাল হয়েছে। কিন্তু এগুলোর বর্জ্য ফেলার মতো কোন জায়গা ছিল না। বিষাক্ত এই বর্জ্য প্রক্রিয়াজাত না করে ফেললে নানা ধরণের রোগ বালাই হওয়ার আশঙ্কা থাকে। তাই প্রকল্পটি ছোট হলেও খুবই গুরুত্বপূর্ণ।

এজন্য মেয়র আরিফকে ধন্যবাদ জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, অনেকেই কাজের কথা বলেন, কিন্তু তা করেন না। মেয়র আরিফ সিলেটের উন্নয়নে কাজ করছেন। বর্জ্য ব্যবস্থাপনায় তার অনেক আগ্রহ রয়েছে। এটা খুব ভালো। আমাদের সবাই মিলে তাকে সাহায্য করা উচিত। যাতে তিনি কাজ করতে পারেন।

এসময় পররাষ্ট্রমন্ত্রীর সাথে ছিলেন, সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক, সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, সিটি কাউন্সিলর আযম খান ও এডভোকেট সালেহ আহমদ সেলিম, বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক  এসোসিয়েশনের সভাপতি ডা. নাসিম আহমদ প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/ ৩১ আগস্ট ২০১৯/ শাদিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.