আজ বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০ ইং

লালবাজারে অবৈধদের ভিড়, অ্যাকশনে যাচ্ছেন আরিফ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১২ ০০:০৫:২৪

নিজস্ব প্রতিবেদক :: সিলেট মহানগরীর বন্দর বাজারে ফুটপাতের সবজি বিক্রেতাদের কারনে তীব্র যানজটের সৃষ্টি হয়। বিশেষ করে বন্দরের লালবাজারের সামনের সড়ক ও ফুটপাত দখল করে প্রতিদিন বসে সবজির হাট। এতে সিলেটের অন্যতম গুরুত্বপূর্ণ কেন্দ্র বন্দর বাজারে লেগে থাকে তীব্র যানজট, দুর্ভোগ পোহাতে হয় শহর বাসিন্দা এবং গ্রাম থেকে আসা মানুষদের। তবে মেয়র আরিফুল হক চৌধুরী হুঁশিয়ারি দিয়ে বলেছেন, শিগগিরই ওই এলাকায় অভিযান চালানো হবে।

সরেজমিন ঘুরে দেখা গেছে , হাসান মার্কেটের বিপরীতে দূর্গাকুমার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে সিটি হার্ট শপিং সেন্টার পর্যন্ত রয়েছে প্রায় শতাধিক ভাসমান দোকান। কেউ বিক্রি করছেন সবজি কেউবা বিক্রি করছেন ফলমূল। ফুটপাতের উপর বিভিন্ন পসরা বসিয়ে ব্যাবসা চালিয়ে যাচ্ছেন ভাসমান দোকানিরা। ব্যস্ততম এই সড়কের মাঝখানে কেউ রিক্সা আবার কেউ প্রাইভেটকার দাঁড় করিয়ে সবজি কিংবা ফলমূল ক্রয় করতে দেখা যায়।

শুধু সাধারণ ক্রেতারাই নন, সড়কের মধ্যে গাড়ি দাঁড় করিয়ে এই ভাসমান বাজার থেকে আরাম আয়েশে বাজার করতে দেখা গেছে প্রশাসনের বিভিন্ন স্তরের লোকজনদেরও।

মাঝেমধ্যে এই সড়কে ক্রেতা-বিক্রেতার সমাগম দেখলে মনে হবে এটি যেন অনুমোদিত কোনোও হাট। সড়কের মাঝখানে ভাসমান ব্যাসায়ীরা বিক্রি করে হাঁস-মোরগ ও বিভিন্ন জাতের পাখি। এছাড়া বিক্রি হয় কলা, সাতকরা থেকে শুরু করে বিভিন্ন জাতের তরিতরকারি।

সিটি কর্পোরেশনের সামনে থেকে মেয়র আরিফুল হক চৌধুরী ভাসমান সবজি বিক্রেতাদের উচ্ছেদ করেছেন। পর পর তিন বার মালবাহী গাড়ি দিয়ে সবজি বিক্রেতাদের মাল তুলে নিয়ে গেলে এখন তারা আর সিটি কর্পোরেশনের সামনে বসেন না। এর ফলে ভিড় বেড়েছে লালবাজারের সামনের ফুটপাত দখল করা ভাসমান দোকানগুলোতে।

বন্দর বাজারের ব্যবসায়ী ইকরাম আহমদ বলেন, মেয়র আরিফ প্রতিদিন এই রাস্তা দিয়ে যাতায়াত করেন। তার চোখের সামনে রাস্তা দখল করে বসানো হয় এই ভাসমান দোকান। কিন্তু এসব মেয়র যেন এসব দেখেন না।

তবে আরিফুল হক চৌধুরী বলছেন, শিগগিরই অভিযান হবে ওই এলাকায়।

বুধবার রাতে তিনি সিলেটভিউকে বলেন, ‘শিগগিরই আমরা মোবাইল কোর্ট পরিচালনা করবো ওই এলাকায়। কাউকেই ছাড় দেওয়া হবে না। যারা সড়ক ও ফুটপাত দখল করে দোকান খুলে বসেন, সড়কে বা ফুটপাতে গাড়ি রাখেন, তারা যতো বড় ক্ষমতাধরই হোক না কেন, ব্যবস্থা গ্রহণ করা হবে।’

সিলেটভিউ২৪ডটকম/১২ সেপ্টেম্বর ২০১৯/জেএ-সি/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন