আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

জৈন্তাপুরে প্রতিবন্ধী নারী অন্তঃসত্ত্বা : ধর্ষণের দায়ে একজন আটক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১৩ ২০:১২:২১


 
জৈন্তাপুর প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুর উপজেলায় প্রতিবন্ধী এক নারীকে ধর্ষণের ঘটনায় হালিম মিয়া (৫০) নামে একজনকে আটক করেছে পুলিশ। সে উপজেলার জৈন্তাপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বিরাইমারা হাওর উরফে গড়েরপার গ্রামের মৃত সিকন্দর আলীর ছেলে।

এদিকে এ ঘটনায় প্রতিবন্ধী ওই মহিলা ৩ মাসের অন্তঃসত্ত্বা জানা গেছে। তাঁর শারীরিক পরীক্ষার জন্য ওসিসিতে প্রেরণ করা হয়েছে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) তাকে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে জৈন্তাপুর থানা পুলিশ।

অভিযোগ সূত্রে জানা যায়, রং মিস্ত্রী হালিম মিয়া (৫০) গত ২২ মে দুপুর ১২টার দিকে সময় একই গ্রামের প্রতিবন্ধী ওই নারীর ঘরে গিয়ে পান খাওয়ার জন্য চুন চায়। ওই সময় ভিকটিমের ঘরে কোন লোকজন না থাকায় হালিম ঘরের দক্ষিণ দিকের একটি কক্ষে ডেকে নিয়ে জোর পূর্বক ধর্ষণ করে। এ দিকে বিচার করার নামে কালক্ষেপন করায় নারীর ৩ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়ে।

এদিকে বিষয়টি জানাজানি হলে এলাকাবাসী চাপ প্রয়োগ করে ইউপি সদস্য বিলাল মিয়াসহ গন্যমান্যদের কাছে ঘটনার বিষয় স্বীকার করে এবং সুকৌশলে বিয়ের প্রলোভন দেখিয়ে বাচ্চা নষ্ট করার পাঁয়তারা করে। এক পর্যায় সে অস্বীকার করে বিয়ে করবে না বলে জানায়।

খবর পেয়ে গত ১২ সেপ্টেম্বর দিবাগত রাত সাড়ে ১০টার দিকে ‘টিম জৈন্তাপুর’ নামে এক দল পুলিশের নেতৃত্বে হালিমকে আটক করা হয়। একই তারিখে প্রতিবন্ধী নারীর লিখিত অভিযোগ (নং-৭) প্রেক্ষিতে পুলিশ নারী ও শিশু নির্যাতন দমন আইনে ১৩ সেপ্টেম্বর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ শ্যামল বণিক জানান, হালিমকে আটক করতে আমরা বিয়ের প্রলোভন দেখিয়ে একটি কৌশল অবলম্বন করি। সেই ফাঁদে হালিম পা দেয়ায় তাকে সহজে আটক করা গেছে।


সিলেটভিউ২৪ডটকম/১৩সেপ্টেম্বর২০১৯/শাকির/এমএইচ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন