আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

জকিগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু ও বঙ্গমাতা টুর্নামেন্টের সেমিফাইনাল অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১৫ ২০:২৮:০৭

জকিগঞ্জ প্রতিনিধি :: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব অনুর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে বাংলাদেশ একদিন বিশ্বমঞ্চে শক্তিশালী হয়ে দাঁড়াবে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তুলে। খেলাধুলা সমাজের অপরাধমূলক কর্মকান্ড থেকে ছাত্র ও যুব সমাজকে দূরে রাখে। সস্থভাবে জীবন-যাপন করতে খেলাধুলার বিকল্প নেই। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা এ টুর্নামেন্টের আয়োজন করায় ধন্যবাদ জ্ঞাপন করছি।

রবিবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে জকিগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় খেলার মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব অনুর্ধ্ব-১৭ টুর্নামেন্টের সেমিফাইনাল ম্যাচ উপভোগ শেষে প্রধান অতিথির বক্তব্যে সিলেট-৫ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান আলহাজ্ব হাফিজ আহমদ মজুমদার এ কথা বলেন।

তিনি জকিগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় খেলার মাঠে উন্নয়নের আশ্বাস দিয়ে আরও বলেন, বর্তমান সরকার সকল ক্ষেত্রে উন্নয়ন করে যাচ্ছে। জকিগঞ্জ-কানাইঘাটেও ব্যাপক উন্নয়ন প্রকল্প চলমান আছে। পর্যায়ক্রমে সকল সমস্যা দূর করতে আমি কাজ করে যাচ্ছি।

জকিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক এমএজি বাবরের পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী।

তিনি বলেন, খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থী ও যুব সমাজ এবং আমাদের ভবিষৎ প্রজন্মকে সুস্থ, সবল ও সৎ পথে রাখা যায়। খেলাধুলা শিক্ষার হার বৃদ্ধি করতে ভূমিকা রাখে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা খেলাধুলার গুরুত্ব অনুধাবন করে ইউনিয়ন পর্যায়ে এ টুর্নামেন্ট আয়োজনের উদ্যোগ নিয়েছেন। সিলেট-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাফিজ আহমদ মজুমদারের একান্ত প্রচেষ্টায় জকিগঞ্জ-কানাইঘাটে বড় বড় কয়েকটি প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। অচিরেই এর সুফল পাবেন সাধারণ মানুষ। সাধারণ মানুষের ভাগ্য উন্নয়ন করতে হাফিজ আহমদ মজুমদার অঙ্গীকারবদ্ধ।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট জেলা পরিষদ সদস্য ইমাম উদ্দিন, জকিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী, জকিগঞ্জ সদর ইউনিয়নের খলিলুর রহমান, বিরশ্রী ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম চৌধুরী পানু, সুলতানপুর ইউপির চেয়ারম্যান রফিকুল ইসলাম, বারঠাকুরী ইউপি চেয়ারম্যান মহসিন মর্তুজা চৌধুরী টিপু, খলাছড়া ইউপির চেয়ারম্যান কবির আহমদ, বারহাল ইউপির চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, কানাইঘাটের দক্ষিণ বানীগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ আহমদ, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল মালেক মালই মিয়া, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দর, সাবেক সাধারণ সম্পাদক এমাদ উদ্দিন, পৌরসভার কাউন্সিলর ও পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন নজরুল, কাউন্সিলর রিপন আহমদ, কাউন্সিলর মাসুদ আহমদ, পৌরসভা আওয়ামীলীগ সভাপতি হাজী সমাছ উদ্দিন, আওয়ামীলীগ নেতা আব্দুর রহমান, আহমেদুল হক চৌধুরী বেলাল, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুল আহাদ, ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শিহাব আহমদ, সদস্য আমিনুল ইসলাম শিমুল প্রমূখ।

খেলায় সেমিফাইনাল ম্যাচে খলাছড়া ইউনিয়ন টিমকে ট্রাইবিকারে হারিয়ে বিজয়ী হয় কাজলসার ইউনিয়ন টিম।

সিলেটভিউ২৪ডটকম / ১৫ সেপ্টেম্বর ২০১৯ এএইচটি/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন