Sylhet View 24 PRINT

জৈন্তাপুরে টেন্ডারের নামে মরা গাছ রেখে জীবিত গাছ কর্তন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১৬ ১৮:২৫:৩৮

জৈন্তাপুর প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুর উপজেলায়  টেন্ডারের মাধ্যমে জীবিত গাছ কেটে বিক্রি করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া  গেছে।

প্রশাসনিক ভবনের ক্ষতি সাধিত হচ্ছে বা ভবন নির্মাণ করা হবে বলে উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক সেই স্থানের গাছ টেন্ডারের মাধ্যমে কর্তনের কথা থাকলেও যে সকল গাছ এক্ষেত্রে কোন রকম বাঁধার সৃষ্টি করছে না অবাধে কাটা হচ্ছে সেগুলোকে। এমনকি কাটা গাছ বিক্রি করা হচ্ছে নামমাত্র দামে।
 
সরেজমিনে দেখা যায়, উপজেলার প্রবেশ মূখে বাম পার্শ্ব হতে ৪টি গাছ, উপজেলা চেয়ারম্যান অফিস সংলগ্ন স্থান হতে ৩টি, বিয়াম স্কুল সংলগ্ন স্থান হতে ১টি, সমাজসেবা অফিসের সম্মুখ হতে ১টিসহ নির্মাণাধীন কৃষি ভবনের সন্নিকট হতে ৩টি গাছ কাটা হয়। এনিয়ে জৈন্তাপুর সচেতন মহলে চলছে আলোচনা-সমালোচনা।

নামপ্রকাশে অনিচ্ছুক জানান, গাছ কর্তনের আগে উপজেলা কমপ্লেক্স এরিয়ায় যে সকল গাছ মরে গেছে বা যেসব গাছ জনসাধারনের চলাচলে বাঁধার সৃষ্টি করছে সেগুলো রেখে বড় বড় জীবিত গাছ কেটে সিন্ডিকেট চক্রের মাধ্যমে ৫৬ হাজার টাকায় বিক্রয় করা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মৌরীন করিম কে  একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেনি।

পরবর্তীতে উক্ত টেন্ডার কমিটির সদস্য সচিব উপজেলা এলজিইডি প্রকৌশলী রমেন্দ্র হোম চৌধুরী জানান, আমি নামমাত্র কমিটির সদস্য সচিব। যা কিছু হয়েছে সব কিছুই উপজেলা নির্বাহী স্যারের মাধ্যমে হয়েছে, এর বেশি আমার জানা নেই।

জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ বলেন, টেন্ডারের মাধ্যমে উপজেলা পরিষদের যে সকল গাছ মরে যাচ্ছে বা প্রশাসনিক ভবনের ক্ষতি সাধন করছে এবং জনসাধারন চলাচলের ব্যাঘাত ঘটাচ্ছে সেসব গাছ চিহ্নিত করে অপেন টেন্ডারের মাধ্যমে বিক্রয় করার কথা রয়েছে। আমি অসুস্ত থাকার কারনে এবিষয়ে আমি কিছুই জানি না। বিষয়টি উদ্দেশ্যহীন বলে আমি মনে করছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে এঘটনার তদন্তের দাবী জানাই।

সিলেটভিউ২৪ডটকম / ১৬ সেপ্টেম্বর ২০১৯/ এমএইচ/ এসএইচ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.