Sylhet View 24 PRINT

রেজিষ্ট্রেশনবিহীন সিএনজি চলাচল বন্ধে সড়ক পরিবহণ মালিক সমিতির স্মারকলিপি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১৬ ২২:২২:৫১

সিলেট :: সিলেট নগরীতে রেজিষ্ট্রেশন বিহীন সি.এন.জি থ্রী হুইলার চলাচল বন্ধে বিভাগীয় কমিশনার বরাবরে স্মারকলিপি প্রদান করেছে জেলা সড়ক পরিবহণ মালিক সমিতি। গত ১৫ সেপ্টেম্বর সমিতির  সভাপতি আবুল কালাম ও সাধারন সম্পাদক শাহ মোঃ জয়িাউল কবির এ স্মারকলিপি দেন ।
 
স্মারকলিপিতে তারা উলে­খ করেন, সিলেট জেলায় প্রায় ১০ হাজার রেজিষ্ট্রেশন বিহীন সি.এন.জি থ্রী হুইলার চলাচল করছে। কিন্তু কয়েক বছর থেকে বার বার প্রশাসনের কাছে অভিযোগ ও প্রতিবাদ জানালেও তার কোন প্রতিকার এখনও পাইনি। এ সমস্যা থেকে পরিত্রাণের লক্ষ্যে ২০১৪ সালের ১৭ সেপ্টেম্বর সিলেট জেলা প্রশাসকের সাথে জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ও সংগ্রাম কমিটি সভা হয়।

 সভায় সিদ্ধান্ত হয় সি.এন.জি অটোরিক্সায় লোহার গ্রীল সংযোজন ব্যতিত কোন সি.এন.জি’র ফিটনেস ইস্যুকরা যাবে না। টেম্পরারিভাবে ভাড়ায় সিএনজি গাড়িতে  লোহার গ্রীল লাগিয়ে বিআরটি থেকে ফিটনেস নিয়ে আসে। ফিটনেস ইস্যু হওয়ার সাথে সাথে তারা আবার গ্রীলগুলো ফেলে দেয় এবং রাস্তায় গ্রীলবিহীন ভাবে চলাচল করছে। সি.এন.জি নীতিমালাতে সি.এন.জি গুলো ভাড়ায় চালিত হবে উল্লেখ রয়েছে, কিন্তু শুরু থেকেই বাস-মিনি বাসের সাথে প্রতিযোগিতা মূলক ভাবে চলাচল করছে ,যার কারনে  প্রায়ই দুর্ঘটনা ঘটছে এবং আমাদের ব্যবসায় চরম ক্ষতি সাধিত হচ্ছে।  মালিক সমিতি এর সুষ্ঠু সমাধানের জন্য প্রশাসনের উর্ধ্বতন মহলের দৃষ্টি কামনা করেন ।


সিলেটভিউ২৪ডটকম/১৬ সেপ্টেম্বর ২০১৯/প্রেবি/জেএসি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.