Sylhet View 24 PRINT

ফেঞ্চুগঞ্জে গ্রাম পুলিশের দাপটে এলাকাছাড়া পরিবার!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১৭ ২০:৪১:৫৪

ফরিদ উদ্দিন, ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি :: সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার এক গ্রামপুলিশের (চৌকিদার) দাপট আর নির্যাতনে এলাকাছাড়া হয়েছে একটি পরিবার। তার বিরুদ্ধে প্রশাসনের পক্ষ থেকেও কোন ধরণের ব্যবস্থা নেয়া হচ্ছে না। অভিযুক্তের বিরুদ্ধে মামলা করেও রেহাই পাননি ভুক্তভোগী ওই পরিবার।

অভিযুক্ত চৌকিদার মখদ্দস আলী উপজেলার ঘিলাছড়া ইউনিয়নের আশিঘর গ্রামের তমই আলীর পুত্র।

ভুক্তভোগী পরিবারের সদস্য আব্দুস শহীদ জানান, বছর দুয়েক আগে অভিযুক্ত চৌকিদার মখদ্দস আলী তার বাড়িতে ঢুকে বৃদ্ধ বাবাকে আক্রমণ করেন। এর পরে তাদের বাড়িতে লুটপাট চালান। চৌকিদার মখদ্দস আলীর নির্যাতনের কোন বিচার না পেয়ে তারা এলাকা ছেড়ে সিলেট শহরে চলে যান। পরবর্তীতে আদালতে মখদ্দস আলীর বিরুদ্ধে আক্রমণ ও লুটপাটের মামলা দায়ের করলে দুইটি মামলায় জেলদন্ড পান মখদ্দস আলী। জেল থেকে বেরিয়ে এসে আবারও এলাকায় প্রভাব খাটিয়ে নির্যাতন চালিয়ে যাচ্ছে চৌকিদার মখদ্দস আলী।

ভুক্তভোগী শহীদ আরো জানান, তারা সিলেটে থাকার সুবাদে বাড়ি খালি পেয়ে গত ৫ই সেপ্টেম্বর রাতে লুটপাট করে মখদ্দস আলী। এ ব্যাপারে তারা থানা ও সিলেট র‍্যাব অফিসে লিখিত অভিযোগ করেছেন বলে জানান।

এ ব্যাপারে ফেঞ্চুগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল বাসার মোহাম্মদ বদরুজ্জামান জানান, অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ঘটনার খবর পেয়ে অনুসন্ধানে জানা গেছে, প্রভাবশালী মখদ্দস আলীর বিরুদ্ধে কেউ ভয়ে মুখ খুলতে রাজি নন।

এ ব্যাপারে ঘিলাছড়া ইউনিয়নের চেয়ারম্যান লেইস চৌধুরী বলেন, মখদ্দস আলীর নানা অভিযোগ আছে। তিনি কোন প্রভাবে এসব করেন জানি না।

মখদ্দস আলীর ভয়ে গ্রামছাড়া পরিবারের ব্যাপারে তিনি বলেন, তারা যে গ্রামে আসবে তাদের নিরাপত্তা কে দেবে?

অন্যদিকে ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জসিম উদ্দিন বলেন, এ ব্যাপারে মাসিক সভায় আলোচনা হয়েছে এবং ভুক্তভোগী পরিবারকে নিরাপত্তা দিতে ফেঞ্চুগঞ্জ থানা পুলিশকে বলা হয়েছে।

নিজের ব্যাপারে আনা সকল অভিযোগ অস্বীকার করে মখদ্দস আলী বলেন, অভিযোগকারীরা পুর্ব শত্রুতার জেরে দীর্ঘদিন থেকে তার উপর মামলা দিয়ে আসছে।

তিনি এ ব্যাপারে সংবাদ না করতে হুমকি দিয়ে বলেন, কেউ এসব ব্যাপার নিয়ে সংবাদ করলে মামলা করবো। আমি উকিলের সাথে আলাপ করে রেখেছি।

সিলেটভিউ২৪ডটকম/১৭সেপ্টেম্বর২০১৯/এফইউ/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.