আজ মঙ্গলবার, ০২ জুন ২০২০ ইং

মুরারিচাঁদ কবিতা পরিষদের নয়া সভাপতি উমা, সম্পাদক সজল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১৭ ২১:৪৯:৪৪

আশরাফ আহমেদ, এমসি কলেজ প্রতিনিধি :: সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি)  কলেজের অন্যতম সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন মুরারিচাঁদ কবিতা পরিষদের নতুন দায়িত্বপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়েছে।

২০১৯-২০ সালের মেয়াদের পরিষদের প্রথমবারের মতো সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন উমা সরকার। সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে সজল মালাকারকে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর)  দুপুরে কবিতা পরিষদের নিজস্ব মহড়াকক্ষে নতুন দায়িত্বপ্রাপ্তদের নাম ঘোষণা করেন সংগঠনের উপদেষ্টা ও এমসি কলেজ বাংলা বিভাগের প্রধান ড. শাহেদা আক্তার। এসময় আরো উপস্থিত ছিলেন, কবিতা পরিষদের উপদেষ্টা ও বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মুহাম্মদ নজরুল ইসলাম এবং পরিষদের সদস্যরা।

এক বছর মেয়াদি সপ্তম  এই কার্যনির্বাহী পরিষদের দায়িত্বপ্রাপ্ত অন্যরা হলেন, সহ-সভাপতি আহমেদ আনোয়ার, তানিয়া জাহান শিমু, আব্দুল্লাহ আল সাহেদ, সহ-সাধারণ সম্পাদক জাহেদ আলি, মোঃ কাওছার বিন খালেদ, সাংগঠনিক সম্পাদক মহসিন আলম, সহ-সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, অর্থ সম্পাদক খালেদ মাসুদ, সহ অর্থ সম্পাদক আসমা আহমেদ চামেলি, প্রচার ও প্রকাশনা  সম্পাদক এনামুল ইমাম, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক জনি আকরাম, শিক্ষা ও গবেষণা সম্পাদক আশরাফ আহমেদ, সহ-শিক্ষা ও গবেষণা সম্পাদক প্রসূন মাহবুব, পাঠাগার সম্পাদক স্বর্ণা পাল, সহ পাঠাগার সম্পাদক নির্মল দেব, দপ্তর সম্পাদক মোঃ সেলিম মিয়া, সহ দপ্তর সম্পাদক তানভীর আহমেদ ফাহিম, আবৃত্তি ও কর্মশালা বিষয়ক হাসনাত জাহান সুমনা, সহ আবৃত্তি ও কর্মশালা বিষয়ক সম্পাদক পিংকি সরকার, ক্রিড়া সম্পাদক জহির উদ্দিন মাসুদ, সহ ক্রিড়া সম্পাদক ওমর ফারুক, তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তাহসিন রাইয়ান, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক জাবির আহমেদ, সহ সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক রাহিমা বেগম।

কার্যনির্বাহী সদস্য হিসেবে আছেন মাহমুদা খাতুন, লিমা বেগম, ফারহানা জামান ও কুতুব উদ্দিন রাহাত।

এছাড়াও সংগঠনটির সকল সক্রিয় সদস্য পরিষদের অন্তর্ভুক্ত থাকবের বলে সভায় জানানো হয়।

‘অখন্ড পৃথিবী অসীম কবিতা’ স্লোগান কে সামনে রেখে ২০১১ সালে যাত্রা শুরু করা ব্যতিক্রমী এই সংগঠনটি বিভিন্ন কবি-সাহিত্যিকদের জন্ম ও মৃত্যুবার্ষিকী পালন, একুশে বইমেলা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন,  জাতীয় ও আন্তর্জাতিক দিবসে কলেজ প্রশাসনের সাথে একাত্মতা প্রকাশসহ সমাজসেবামূলক  বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

সিলেটভিউ২৪ডটকম/১৭ সেপ্টেম্বর ২০১৯/ডেস্ক/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন