আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

ব্যাটারী চালিত রিক্সা বন্ধের দাবিতে জুড়ীতে মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১৮ ১৩:৫৫:২৬

জুড়ী প্রতিনিধি :: ব্যাটারী চালিত অবৈধ রিক্সা বন্ধের দাবিতে জুড়ীতে মানববন্ধন করেছে সিএনজ থ্রিহুইলার চালক সমিতি (২৩৫৯)।

বুধবার সকাল ১১টায় জুড়ী জাঙ্গিরাই ত্রিমোহনীতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনের উপজেলা সভাপতি মতিউর রহমান চুনুর সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন- মৌলভীবাজার জেলা সভাপতি পাবেল আহমদ।

বিশেষ অতিথি ছিলেন- জেলা সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম।

বক্তব্য রাখেন- উপজেলা সাধারণ সম্পাদক মাসুক মিয়া, সহ-সভাপতি ফয়জুর রহমান কালা, খুরশেদ আহমদ গাজী। এছাড়া সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

জেলা সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম ১০দিনের আল্টিমেটাম দিয়ে বলেন, সরকার ও হাইকোর্ট ব্যাটারী চালিত রিক্সা অবৈধ ঘোষণা করে তা বন্ধে পদক্ষেপ নিতে পুলিশ ও প্রশাসনকে নির্দেশ দেন। কিন্তু প্রায় দুই মাসেও তা বাস্তবায়ন হচ্ছেনা। আগামী দশ দিনের মধ্যে তা বাস্তবায়ন না করলে আইন প্রতিষ্ঠার জন্য আমরা আইন হাতে তুলে নিতে বাধ্য হব।

বক্তারা বলেন, ব্যাটারী চালিত রিক্সা চালকদের সাথে আমাদের কোন বিরোধ নেই। কিন্তু জুড়ীতে তিনশতাধিক রিক্সায় বারশত ব্যাটারী রয়েছে। সন্ধ্যার পর এই ব্যাটারী গুলোতে বৈধ অবৈধ ভাবে চার্জ দেয়া হয়। যার ফলে সন্ধ্যার পর পুরো উপজেলায় বিদ্যুতের ভোল্টেজ কমে যায়। ফ্যান চলে না, বাতিও জ্বলেনা। এতে করে প্রচন্ড গরমে একদিকে মানুষ অতীষ্ট, অন্যদিকে ছাত্রছাত্রীদের লেখাপড়া বিঘ্নিত হচ্ছে। এমতাবস্থায় জরুরী ভিত্তিতে এই অবৈধ রিক্সা চলাচলা বন্ধ করতে হবে। নতুবা কঠোর ভাবে তা দমন করা হবে।


সিলেটভিউ২৪ডটকম/১৮ সেপ্টেম্বর ২০১৯/এমএএল/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন