আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

বালাগঞ্জের মোরারবাজারে অপরাধ দমনে আসছে ‘সিসি ক্যামেরা’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-২২ ০৯:৫০:৩৯

 বালাগঞ্জ প্রতিনিধি :: বালাগঞ্জ উপজেলার মোরারবাজার এবং বাজার এলাকার অপরাধ দমন এবং অপরাধীদের সনাক্তকরণে শিগগির সিসি ক্যামেরা স্থাপন করা হবে। বালাগঞ্জ থানা পুলিশ, মোরারবাজার পরিচালনা কমিটি ও এলাকাবাসীর সমন্বয়ে আজ শনিবার (২১ সেপ্টেম্বর) এক যৌথ সভায় এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। বাজার এবং বাজার এলাকার আইন-শৃঙ্খলা রক্ষায় বাজারে সিসি ক্যামের স্থাপনের পাশাপাশি চুরি, ছিনতাই, তীর খেলা, মদ, গাজাসহ বিভিন্ন অসামাজিক কার্যকলাপ দমন এবং বাজারের ব্যবসায়ীদের নিয়মতান্ত্রিক প্রক্রিয়ায় ব্যবসা পরিচালনার বিষয়ে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় বিশেষ করে অবৈধভাবে বাজারের সড়ক দখল করে সবজি বিক্রি বন্ধ করে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের সেটে প্রত্যাবর্তনের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।


বাজারের মৎস্য সেটে দুপুরে অনুষ্ঠিত এ সভায় বাজার পরিচালনা কমিটি, ব্যবসায়ী ও এলাকার বিভিন্ন শ্রেণি পেশার নাগরিকরা উপস্থিত ছিলেন। অপরাধ দমন, আইন-শৃঙ্খলা রক্ষা এবং ব্যবসায়ীদের সুযোগ সুবিধা প্রদান বিষয়ক গুরুত্বপূর্ণ এ সভায় সভাপতিত্ব করেন দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাজার পরিচালনা কমিটির সভাপতি নাজমুল আলম।

সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ গাজী আতাউর রহমান বলেছেন, বালাগঞ্জে চুরি, ছিনতাই, তীর খেলা, মদ, গাজাসেবনসহ সকল অপরাধ এবং অসামাজিকতার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এসব অপরাধের সাথে যারা জড়িত তাদের কোন ছাড় দেয়া হবে না। এ ক্ষেত্রে এলাকার জনপ্রতিনিধি, রাজনীতিক, ব্যবসায়ী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গকে পুলিশের কাজে সহায়তা করতে হবে। সকলের প্রচেষ্টায় সমাজকে শান্তির সমাজে পরিণত পুলিশ প্রশাসন বদ্ধ পরিকর।সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি সদস্য এসএম শাহেদ, জামাল আহমদ, সাবেক ইউপি সদস্য আব্দুস সালাম, বালাগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মইনুল ইসলাম সালেহ, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু, মোরারবাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক জুনেদ আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ, কমিটির সদস্য হারিছ আলী, এনামুল হক, আব্দুল কালাম, কামরুল ইসলাম, হুসেন আহমদ হুশিয়ার, বাজারের প্রবীণ ব্যবসায়ী বাবরু মিয়া, আব্দুর রকিব, আব্দুর রহিম প্রমুখ। সভায় বাজারের শান্তি, শৃঙ্খলা রক্ষা এবং অবৈধভাবে ফুটপাত দখল করে রাখা ব্যবসায়ীদের স্থানান্তর করে সংশ্লিষ্ট সেটে নিয়ে যাওয়া ও পথচারীদের চলাচলে প্রতিবন্ধকতা অপসারণের লক্ষে ৯সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাজার পরিচালনা কমিটির সভাপতি নাজমুল আলমকে প্রধান করে গঠিত কমিটির অন্যরা হলেন, বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক জুনেদ আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ, ইউপি সদস্য এসএম শাহেদ, জামাল আহমদ, সমাজকর্মী মইনুল ইসলাম সালেহ, আব্দুল হাদি, ব্যবসায়ী আব্দুর রকিব, আব্দুল কালাম।

সি‌লেট‌ভিউ২৪ডটকম/২২ সে‌প্টেম্বর ২০১৯/জিআরজি/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন