আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

সিলেটের পরিকল্পিত উন্নয়নে আমরা সচেষ্ট: নিউইয়র্কে পররাষ্ট্রমন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-২২ ১২:৪০:৪৩

সিলেটভিউ ডেস্ক :: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সুদূরপ্রসারী নেতৃত্বগুণের সুফল সিলেটসহ সারা বাংলাদেশ পাচ্ছে। উন্নয়ন-অগ্রগতির এই ধারা অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।’

তিনি বলেন, ‘সিলেটের পরিকল্পিত উন্নয়নে আমরা সচেষ্ট রয়েছি। এ লক্ষ্যে বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়েছে। রাজধানী ঢাকার সাথে যোগাযোগ ব্যবস্থায় যুগান্তকারী উন্নয়ন ঘটবে, এমন কাজও শিগগির শুরু হচ্ছে। মূলত সিলেটকে দেশের অর্থনীতির মূল স্রোতের সাথে এগিয়ে নিতেই সিলেট-ঢাকা মহাসড়ক সার্ভিস লেনসহ ছয় লেনে উন্নীত করা হচ্ছে। এতে মানুষের যাতায়াত সুবিধা যেমন বাড়বে, তেমনি যাতায়াতের সময়ও কমবে।’

নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে বেলাজিনো পার্টি হলে ২১ সেপ্টেম্বর ‘কেমন চাই আগামীর সিলেট’ শীর্ষক সেমিনার ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। ‘আমরা সিলেটবাসী’র ব্যানারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম এ সালাম,  বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ, জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি বদরুল খান প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন সীমান্তিকের চেয়ারম্যান ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা আহমদ আল কবীর। সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, সিলেট জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এডভোকেট শামসুল ইসলাম, সিলেট জেলা পরিষদের সদস্য ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেল, বাসসের সিলেট ব্যুরো প্রধান মকসুদ আহমদ মকসুদ।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং নিউইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।

যুবলীগ নেতা ইফজাল চৌধুরী ও মিজান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক জহিরুল ইসলাম।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা সাইফুল আলম সিদ্দিকী। পরে বাংলাদেশের সার্বিক কল্যাণে পরম করুণাময়ের কাছে বিশেষ মোনাজাত করা হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে ড. এ কে আব্দুল মোমেনের পক্ষে প্রবাস থেকেও যারা নানাভাবে কাজ করেছেন, অনুষ্ঠানে তাদেরকে পরিচয় করিয়ে দেওয়া হয়। তন্মধ্যে ছিলেন পিপল এন টেকের সিইও ইঞ্জিনিয়ার আবু হানিফ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আইরিন পারভিন, মানবাধিকার সম্পাদক মিসবাহ আহমেদ, শিল্প ও বাণিজ্য সম্পাদক ফরিদ আলম, আন্তর্জাতিক সম্পাদক দেওয়ান বজলু, কমিউনিটি লিডার গউছ খান, ফকু চৌধুরী প্রমুখ।

সি‌লেট‌ভিউ২৪ডটকম/২২ সে‌প্টেম্বর ২০১৯/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন