Sylhet View 24 PRINT

তিন দিন চিঠি গোপন রেখেছিলেন আসাদ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-০৯ ১৭:১৫:৩৯

নিজস্ব প্রতিবেদক ::  সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রশাসকের দায়িত্বে ছিলেন মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ । সম্প্রতি চেম্বারের একটি নিরপেক্ষ নির্বাচন সম্পন্নের মাধ্যমে চেম্বার প্রশাসকের দায়িত্ব শেষ হয় তাঁর ।

সিলেট চেম্বারের নির্বাচন নিয়ে নানা জটিলতা ছিলো দীর্ঘদিন থেকে। একটি সুন্দর নির্বাচন কার মাধ্যম দিয়ে শেষ করা যায় সেই চিন্তায় ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন। তিনি খোঁজতে ছিলেন যোগ্য একজন লোক। প্রস্তাব করেছিলেন মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদকে। তিনি প্রথমে এতে রাজী হননি। পররাষ্ট্রমন্ত্রীকে বলেছিলেন, অন্য কেও আগ্রহী থাকলে তাকে এই দায়িত্ব দেয়ার জন্য। কিন্তু মন্ত্রীর পছন্দ ছিলো আসাদকে।

এর মধ্যে আসাদ চলে যান সৌদি আরবে ওমরাহ করতে। ওমরাহ থেকে দেশে ফিরে বাসায় দেখেন বাণিজ্য মন্ত্রণালয় থেকে চেম্বার প্রশাসক হিসেবে তাকে নিয়োগ দেয়া হয়েছে। এই গুরু দায়িত্ব পালন করতে তিনি পারবেন কিনা এই প্রশ্ন ঘোরপাক খায় আসাদের মাঝে।

এরই মধ্যে পার হয়ে যায় তিন দিন। প্রশাসক হিসেবে নিয়োগ পাওয়া চিঠি তিন দিন গোপন রেখেছিলেন। এরই মাঝে মিডিয়া জানতে চায় তাঁর কাছে চিঠি পেয়েছেন কিনা। তখন তিনি অস্বীকার করেন।তিন দিন পর আসাদ সিদ্ধান্ত নেন আমাকে পারতেই হবে, চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে। এর পর প্রশাসকের দায়িত্বভার তিনি গ্রহণ করেন ।তিন মাসের ভিতরে চেম্বারের নির্বাচন সম্পন্ন করেন তিনি।

মঙ্গলবার রাতে সিলেট চেম্বারের নতুন কমিটির মতবিনিময় সভা  সম্পন্ন হয় চেম্বার মিলানায়তনে।এতে প্রধান অতিথি ছিলেন  পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন। মতবিনিময় সভায় চেম্বারের সদ্য বিদায়ী প্রশাসক আসাদ উদ্দিন আহমদ তার বক্তব্যে এসব কথা ফুটে আসে।
বক্তব্যের শেষ পর্যায়ে আসাদ চেম্বারের নতুন সভাপতি এ টি এম শুয়েবকে লক্ষ্য করে বলেন, তোমার হল শুরু, আমার হল শেষ।

সিলেটভিউ২৪ডটকম/০৯ অক্টোবর ২০১৯/ জেএসি


সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.