আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

সিলেট মেট্রোপলিটন চেম্বারের সাথে উইমেন্স চেম্বারের মতবিনিময় সভা অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-০৯ ১৮:২২:২৮

সিলেট :: সিলেট মেট্রোপলিটন চেম্বারের পরিচালনা পর্ষদের সাথে সিলেট উইমেন্স চেম্বার অব কমার্সের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সিলেট মেট্রোপলিটন চেম্বারের কনফারেন্স হলরুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন এসএমসিসিআই'র সভাপতি আফজাল রশীদ।

সিলেট উইমেন্স চেম্বার অব কমার্সের সভাপতি শ্রীমতি স্বর্ণলতা রায়ের সাথে উপস্থিত ছিলেন- সিলেট উইমেন্স চেম্বার অব কমার্সের পরিচালক নাসরিন বেগম, লুবানা ইসলাম, ভারতের ফুটেক এর টেকনিক্যাল কনসালটেন্ট বিশ্বজিত দাশ(বি,এসসি, বিই)এবং প্রসেনজিত গোহা(বিই)।

মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পক্ষে উপস্থিত ছিলেন- সাবেক সভাপতি হাসিন আহমদ, ১ম সহ-সভাপতি শফিউল আলম চৌধুরী, সাবেক ১ম সহ-সভাপতি আব্দুল জব্বার জলিল, সহ-সভাপতি মাওলানা খায়রুল হোসেন, সাবেক সহ-সভাপতি হুরায়রা ইফতার হোসেন, সাবেক পরিচালক মোয়াম্মীর হোসেন চৌধুরী, পরিচালক জালাল উদ্দিন আহমদ, রাজিব ভৌমিক, মো. মাহবুবুর রহমান, মাসুদ জামান, মো. সিদ্দিকুর রহমান, আলমিুছ ছাদাত চৌধুরী প্রমুখ।

সভায় সিলেটের বিভিন্ন সম্ভাবনাময় খাতে বিনিয়োগ সম্ভাবনা এবং করণীয় নিয়ে আলোচনা করা হয়। সভায় মুল বক্তব্য উপস্থাপন করেন ফুটেক এর টেকনিক্যাল কনসালটেন্ট বিশ্বজিত দাশ। তিনি বিভিন্ন দেশের ক্ষুদ্র ক্ষুদ্র ব্যবসা এবং তাদের সফলতা নিয়ে আলোকপাত করেন।

তিনি বলেন, ক্ষুদ্র ক্ষুদ্র খাতে সিলেটে বিনিয়োগের অফুরান সম্ভাবনা রয়েছে। এজন্য প্রয়োজন দক্ষ প্রশিক্ষণ। সিলেটকে ডিজিটাল নগরী হিসাবে প্রতিষ্টিত করতে হলে প্রয়োজন পরিকল্পনা। এজন্য যুগোপযোগী পরিকল্পনা তৈরী করে তা বাস্তবায়নের জন্য সকলে মিলে উদ্যোগ নিলে সিলেট পৃথীবির মাঝে একটি সুন্দর ও আকর্ষণীয় নগরী হিসাবে গড়ে উঠবে।

উইমেন্স চেম্বারের সভাপতি বলেন, সিলেটের মেয়েরা ব্যবসার ক্ষেত্রে অনেক পিছিয়ে আছে।মেয়েদের ব্যবসায় উৎসাহিত করার জন্য মেট্রোপলিটন চেম্বার এবং উইমেন্স চেম্বার একসাথে কাজ করলে মেয়েরো আরো বেশী ব্যবসায় মনোনিবেশ করতে উৎসাহিত হবে। সিলেটে নির্মিত হাইটেক পার্কে সিলেটের উদ্যোগতা ব্যবসায়ীদের অগ্রাধীকার ভিত্তিতে প্লট বরাদ্ধ দেওয়ার দাবী জানান।

মেট্রোপলিটন চেম্বারের সভাপতি উইমেন্স চেম্বারের সভাপতি ও তাদের পরিচালনা পর্ষদ এবং ভারতীয় ফুটেক এর টেকনিক্যাল কনসালটেন্টদের অভিনন্দন জানান।

তিনি বলেন, সিলেটের ব্যবসায়ীদের উন্নয়নে এবং সিলেট নগরীকে একটি আধুনিক ডিজিটাল নগরী হিসাবে গড়ে তুলতে সকলে মিলে এক সাথে কাজ করতে চাই।

এসময় আরো বক্তব্য রাখেন- সাবেক সভাপতি হাসিন আহমদ, পরিচালক মো:মাহবুবুর রহমান, মোয়াম্মীর হোসেন চৌধুরী, রাজিব ভৌমিক প্রমুখ।



সিলেটভিউ২৪ডটকম/০৯ অক্টোবর ২০১৯/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন