Sylhet View 24 PRINT

সিলেটে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ-মিছিল ও সমাবেশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-০৯ ১৯:১৩:০০

সিলেটভিউ ডেস্ক :: ভারতের সাথে সম্পাদিত দেশের স্বার্থবিরোধী সকল চুক্তি বাতিল, আবরার হত্যা, লুটপাটেরর প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার উদ্যোগে বিক্ষোভ-মিছিল ও সমাবেশ অনুষ্টিত হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) বিকাল ৫টায় নগরীর কোর্ট পয়েন্টে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা সমন্বয়ক, বাসদ (মার্কসবাদী) জেলা আহবায়ক উজ্জল রায় এর সভাপতিত্বে ও ছাত্র ইউনিয়ন জেলা সাধারণ সম্পাদক নাবিল এইচ-এর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, সিলেট জেলা বাসদ সমন্বয়ক আবু জাফর, সিপিবি সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন সুমন, বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য এডভোকেট হুমায়ুন রশীদ শোয়েব।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খায়রুল হাসান, সুশান্ত সিনহা সুমন, মামুন বেপারি, সঞ্জয় দাশ, সনজয় শর্মা প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরকালে বাংলাদেশ-ভারত দুই দেশের মধ্যে সম্পাদিত ৭ দফা চুক্তি ও সমঝোতা স্মারক এবং ৫৩ দফা যৌথ ঘোষণার মাধ্যমে ভারতের স্বার্থকে প্রাধান্য দেয়া হয়েছে এবং উপেক্ষা করা হয়েছে বাংলাদেশের স্বার্থকে। তিস্তার পানির  ন্যায্য অংশ আদায় করতে না পারলেও ফেনী নদীর পানি দেয়া হয়েছে। বাংলাদেশের জনগণকে গ্যাস দিতে না পারলেও এলপিজি'র মাধ্যমে গ্যাস রপ্তানির চুক্তি হয়েছে। সিমান্ত হত্যা বন্ধ, রোহিঙ্গা, এনআরসি বিষয়ের মতো গুরুত্বপূর্ণ ইস্যু যৌথ ঘোষণায় বাদ দেয়া হয়েছে। যা স্বাধীন দেশের জন্য অপমানজনক, সরকারের নতজানু পররাষ্ট্রনীতির বহিঃপ্রকাশ।

এসময় বক্তারা আবরার হত্যার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে হত্যাকরীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার আহবান জানান।

সিলেটভিউ২৪ডটকম / ৯ অক্টোবর ২০১৯/ প্রেবি/ এসএইচ




সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.