আজ বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০ ইং

ব্লাড ক্যান্সারে আক্রান্ত শিশু মুক্তাদিরের জন্য সাহায্য কামনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১০ ১৩:২৪:০২

সিলেট :: সিলেট সদর উপজেলার ৮ নং কান্দিগাও ইউনিয়নের সাদিপুর গ্রামের রহমত আলীর ছেলে আবুল হাসনাত মুক্তাদির। বয়স ১০ বছর। স্থানীয় একুশে একাডেমির ৪র্থ শ্রেণির ছাত্র। মা-বাবার বড় ছেলে মুক্তাদির লেখাপড়ায় অত্যন্ত মেধাবী। তার দুরন্তপনায় মেতে থাকতো পরিবার।

কিন্তু আজ সেই পরিবারে বিষাদের ছায়া। থেমে গেছে মুক্তাদিরের দুরন্তপনা। সে আক্রান্ত ব্লাড ক্যান্সারে। পরিবারের বড় সন্তানের এমন পরিণতিতে দিশেহারা বাবা-মা। যতোটুকু সম্বল ছিলো তা দিয়ে চালিয়েছেন চিকিৎসা। কিন্তু ব্যয়বহুল চিকিৎসার খরচ যোগাতে হিমসীম খাচ্ছেন সিলেট সদর উপজেলার সাদিপুর গ্রামের ক্ষুদ্র পান ব্যবসায়ী রহমত আলী।

ছেলের জন্য ব্যাকুল মা হেপী বেগম। কোনভাবেই যে হারাতে চাননা প্রাণের ধনকে। তাই লড়াই করে যাচ্ছেন শেষটুকু দিয়ে। ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চালিয়ে যাচ্ছেন চিকিৎসা। সব কিছু ব্যয় করে নিজেরা যখন হাল ছাড়ার উপক্রম, তখন এগিয়ে এসেছেন গ্রামের কিছু তরুণ যুবক।

মেধাবী মুক্তাদিরের চিকিৎসার সাহায্যে এগিয়ে এসেছেন এসব উদ্যমী তরুণ। হেটে হেটে অর্থ সংগ্রহ করে সহায়তা করছেন। কিন্তু তা যৎসামান্য। এ অর্থ দিয়ে ধারাবাহিক চিকিৎসা চালানো কঠিন।

সম্প্রতি ছেলেটির চোখে ইনফেকশন হয়েছিলো। বর্তমানে সে অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তাই অসহায় বাবা-মা ছেলেকে নিয়ে আশায় বুক বেধে আছেন। কিন্তু চালিয়ে যেতে হবে ধারাবাহিক চিকিৎসা। আর তার জন্য প্রয়োজন সহায়তা। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আবার সুস্থ্য হয়ে যেতে পারে মুক্তাদির।

এর জন্য সকল বিত্তবানকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন পরিবার ও এগিয়ে আসা তরুণরা। বর্তমানে মুক্তাদির বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসাধিন। তাকে সাহায্য পাঠানোর ঠিকানা অগ্রণী ব্যাংক, জাতীয় জাদুঘর শাখা ঢাকা। হিসাব নং- ০২০০০১৪১১৬৫৫৫। বিকাশ নং, ০১৭১০-১৩১৬৮৫ (পিতা রহমত আলী)।

সিলেটভিউ২৪ডটকম/১০ অক্টোবর ২০১৯/ইআ/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন