আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

আবরার হত্যার প্রতিবাদে সিলেটে ছাত্র জমিয়তের মানববন্ধন অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১০ ১৭:৩৯:১৪

সিলেট :: বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ও খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ছাত্র জমিয়ত বাংলাদেশ সিলেট জেলা শাখার উদ্যোগে নগরীর কোর্ট পয়েন্টে বৃহস্পতিবার বাদ আছর মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জেলা ছাত্র জমিয়তের সভাপতি হাফিজ মো. ফরহাদ আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফয়েজ উদ্দিনের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন- মহানগর জমিয়তের সাংগঠনিক সম্পাদক সৈয়দ সালিম ক্বাসেমী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী, ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাফিজ আহমদুল হক উমামা, জেলা যুব জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা রায়হান উদ্দিন, সদর উপজেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা নাজিম উদ্দিন, মহানগর ছাত্র জমিয়তের সভাপতি মো. লুৎফুর রহমান, হাফিজ শাহিদ হাতিমী, জেলা সহ সভাপতি এমাদ উদ্দিন সালিম, মহানগর সাধারণ সম্পাদক সম্পাদক ইমরান আহমদ, জেলার যুগ্ম সম্পাদক মাওলানা এহিয়া হাতিমী, প্রচার সম্পাদক নোমান সিদ্দিক, হাফিজ জাহেদ আহমদ, ছাত্রনেতা আব্দুল হাই আল হাদী, মারুফুল হাসান, আবু হানিফ সাদি প্রমুখ।

মানববন্ধনে দেশের স্বার্থকে সমুন্নত করে লেখালেখির কারণে বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে নির্মমভাবে হত্যার তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, বুয়েট শিক্ষার্থী আবরার ভারতের সাথে সরকারের অসম চুক্তির প্রতিবাদে ফেসবুকে লিখে প্রতিবাদ করেছিলেন। আবরার দেশপ্রেম ও দেশের স্বার্থকে সমুন্নত রাখতেই লিখেছিলেন। কিন্তু খুনিরা এটা সহ্য করতে পারেনি। খুনিদের কাছে দেশের স্বার্থ নয়, বরং ভারতের স্বার্থ রক্ষাই গুরুত্বপূর্ণ। যে কারণে তারা আবরারকে জানোয়ারের মতো পিটিয়ে হত্যা করেছে। এমন জঘন্য আচরণের নিন্দা জানানোর ভাষা নেই।

বক্তারা বলেন- দেশের মানুষের বাকস্বাধীনতা ও নাগরিক অধিকার বলে কিছুই নেই। যারাই দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের পক্ষে কথা বলছেন, হামলা-মামলা ও ভয়-ভীতি দেখিয়ে তাদের কণ্ঠরোধ করা হচ্ছে। গুম করা হচ্ছে, খুন করা হচ্ছে, মামলা দিয়ে জেলে পুরা হচ্ছে। বক্তারা বলেন, আবরারকে যেভাবে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে তা পশুত্বকেও হার মানিয়েছে। অনতিবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে আবরার হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

অন্যথায়- ছাত্রসমাজ সহ দেশের আপামর জনসাধারণ এ সমস্ত জুলুম-মির্যাতনের প্রতিবাদে দুর্বার আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।


সিলেটভিউ২৪ডটকম/১০ অক্টোবর ২০১৯/প্রেবি/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন