Sylhet View 24 PRINT

ফেঞ্চুগঞ্জের প্রতারক সিলেটে গ্রেফতার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১৪ ০১:২০:৩৯

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি :: বিদেশে বড় বড় কোম্পানির মোটা মাইনের চাকরিসহ নানান সুবিধার গল্পের ফাঁদ পাততে ওস্তাদ তিনি। বিদেশ পাঠানোর নামে লোকজনকে লোভাতুর করে হাতিয়ে নিতেন কোটি কোটি টাকা।

একসময় লোকজন বুঝতে পারেন তারা প্রতারকের জালে আটকা পড়েছেন। টাকা খুইয়ে মামলা ঠুকে দেন ক্ষতিগ্রস্তরা। ৪টি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করে আদালত। অবস্থা বেগতিক দেখে গা-ঢাকা দেন দুর্ধর্ষ প্রতারক সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের পিটাইটিকর গ্রামের মৃত আব্দুস শহীদের পুত্র মোহাম্মদ আলী কানু।

অবশেষে তাকে গ্রেফতারে সক্ষম হয়েছে পুলিশ। রবিবার গোপন সংবাদের ভিত্তিতে সিলেট নগরীর তালতলা এলাকায় অবস্থান নিয়ে অভিযান চালান ফেঞ্চুগঞ্জ থানার এসআই মিয়া নাসির উদ্দিন, এএসআই আব্দুল হালিমসহ একদল পুলিশ। কিন্তু ষেখানে তাকে ধরতে পারেননি তারা। তবে তার পিছু ছারেনি পুলিশও। পরে রাত ৯টার দিকে তাকে নগরীর বন্দর বাজার এলাকা থেকে গ্রেফতার করতে সক্ষম হন তারা।

ফেঞ্চুগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল বাসার মোহাম্মদ বদরুজ্জামান সিলেটভিউকে জানান, গ্রেফতারকৃত কানু বিভিন্ন লোকজনকে বিদেশ পাঠানোর নামে কোটি কোটি টাকা আত্মসাৎ করে। প্রতারণা করে টাকা আত্মসাৎ করায় ক্ষতিগ্রস্তরা মামলা দায়ের করেন। বর্তমানে কানুর বিরুদ্ধে আদালতের ৪টি গ্রেফতারী পরোয়ানা ছিল। যার মধ্যে ৩টিতে সে সাজাপ্রাপ্ত। সাজাপ্রাপ্ত হয়ে প্রতারক পালিয়ে যায়। তাকে গ্রেফতার করতে বিভিন্ন জায়গায় পুলিশি অভিযান চালানো হয়। কিন্তু সুচতুর কানু বার বার গা-ঢাকা দেয়। অবশেষে রবিবার রাতে তাকে সিলেট থেকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরো জানান, সোমবার তাকে আদালতে প্রেরণ করা হবে।

সিলেটভিউ২৪ডটকম/১৪ অক্টোবর ২০১৯/এফইউ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.