আজ সোমবার, ১৩ জুলাই ২০২০ ইং

নগরীতে দানব ঠেকাতে অন্যরকম উদ্যোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১৫ ১২:১২:২৮

নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরীতে সন্ধ্যার পরেই শুরু হয় বড় বড় ট্রাক চলাচল। এতে করে নগরজুড়ে যানজট সৃষ্টির পাশাপাশি ঘটে নানা দুর্ঘটনা।

এ নিয়ে বেশ কয়েকবার সিলেটে আলোচনার সৃষ্টি হলে নজরে নেয় প্রশাসন। রাত ১০টার আগে নগরীর ভেতরে ট্রাক প্রবেশে নিষেধ করা হয়। এছাড়া নগরীর ভেতরে ট্রাক চলাচলের জন্য নির্দিষ্ট কিছু রাস্তাও নির্ধারণ করে দেয়া হয়। কিন্তু ট্রাক চালকরা সন্ধ্যার পর থেকেই নগরীর ভেতরে ট্রাক নিয়ে ঢুকে পরেন। আর চালান ইচ্ছামত রাস্তা দিয়ে।

দানব আকৃতির এসব ট্রাকের দ্বারা সৃষ্ট সমস্যা সমাধানে এবার অন্যরকম উদ্যোগ নিয়েছে সিলেট সিটি কর্পোরেশন। সিলেট মেট্রোপলিটন পুলিশের নিদের্শনায় নগরীর প্রবেশমুখ গুলোতে লাগানো হচ্ছে গেইট। নির্ধারিত সময়ে সেসব গেইট খুলে দেয়া হবে এবং যেসব সড়কে ট্রাক প্রবেশ নিষিদ্ধ সেগুলো বন্ধ থাকবে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের নির্দেশনা অনুযায়ী নগরীর প্রবেশমুখ গুলোতে ৮টি গেইট লাগানো হবে বলে জানা গেছে। এরমধ্যে টিলাগড়, আম্বরখানা এলাকায় কয়েকটি গেইট লাগানোর কাজ চলছে।

এ ব্যপারে সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী রুহুল আলম বলেন, ট্রাক চলাচল বন্ধে নগরীর প্রবেশমুখ গুলোতে ৮টি গেইট লাগানোর কাজ চলছে। তবে কিছু সড়কে ড্রেনের কাজ চলমান থাকায় সেসব যায়গায় পরবর্তীতে লাগানো হবে।

প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান বলেন, সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে চিঠি পেয়ে তারা এই কাজ শুরু করেছেন। এতে নগরবাসী লাভবান হবেন বলে জানান তিনি।

সিলেটভিউ২৪ডটকম/১৫ অক্টোবর ২০১৯/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন