আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

শেখ রাসেলের জন্মদিনে লিডিং ইউনিভার্সিটির শ্রদ্ধাঞ্জলি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১৮ ১৭:২৪:২৩

সিলেট :: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর হমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৫তম জন্মদিনে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন লিডিং ইউনিভার্সিটি পরিবার।

এ উপলক্ষে শুক্রবার লিডিং ইউনিভার্সিটি প্রাঙ্গণে  শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী, উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরীসহ শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এ সময় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করে দানবীর ড. সৈয়দ রাগীব আলী বলেন, বাংলাদেশের স্বাধীনতা ও ইতিহাসের সব জায়গাতেই রয়েছে বঙ্গবন্ধু পরিবার। আজ যে উন্নয়ন হচ্ছে তার পেছনে সবচেয়ে বড় প্রেরণা ও শক্তি হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক আদর্শ ও দেশ প্রেমিক সাহসী চেতনা।

তিনি আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের হাত ধরেই আজ বাংলাদেশ শিক্ষা, চিকিৎসা, সামাজিক এবং অর্থনৈতিকভাবে সামনে এগিয়ে যাচ্ছে।

উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, ১৯৬৪ সালের এই দিনে জন্মগ্রহণ করেছিলেন শেখ রাসেল এবং ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ঢাকার ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনে একদল বিপথগামী সেনা সদস্যের সশস্ত্র হামলায় শেখ রাসেল এবং তার পরিবারের বেশিরভাগ সদস্য নিহত হন।

তিনি বলেন, যে উদ্দেশ্যে স্বপরিবারে  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছিল তা সফল হয়নি। তাঁরই সুযোগ্য কন্যা  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রেখে যাচ্ছেন।


সিলেটভিউ২৪ডটকম/১৮ অক্টোবর ২০১৯/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন