আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

জকিগঞ্জে প্রায় ৩০ লক্ষ টাকার সরকারি গাছ চুরি, মূলহোতা আটক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১৮ ১৮:৪৩:৫৭

জকিগঞ্জ প্রতিনিধি :: জকিগঞ্জে চুরি করে সড়ক ও জনপথ বিভাগের বিভিন্ন প্রজাতির প্রায় ৩০ লক্ষ টাকার গাছ বিক্রি করার পর অবশেষে সেই দিলোয়ার পুলিশের হাতে সরকারি গাছ চুরি করে কর্তনের সময় আটক হয়েছে।

শুক্রবার বিকেলের দিকে তাকে জকিগঞ্জ থানা পুলিশ এলজিইডির ঘেছুয়া-তিরাশী সড়ক থেকে সরকারি বিভিন্ন প্রজাতির গাছ চুরি করে কেটে নেয়ার সময় একটি ট্রলিসহ আটক করে।

সে সুলতানপুর ইউনিয়নের ইলাবাজ গ্রামের মৃত আব্দুল কাদির চুনু মিয়ার ছেলে।

এর আগে সে জকিগঞ্জের মাইজকান্দি এলাকা থেকে শুরু করে বাবুর বাজার পর্যন্ত দফায় দফায় সড়ক ও জনপথের সড়কের দু পাশে লাগানো উন্নত প্রজাতির প্রায় ৩০ লক্ষ টাকা মূল্যের ৩ শতাধিক গাছ কেটে বিক্রি করে গাছের শিকড় পর্যন্ত উপড়ে দিয়েছে। তখন স্থানীয় লোকজন বাধা নিষেধ দিলেও স্থানীয় রাজনীতিবীদ ও প্রশাসনের পদস্থ কয়েকজন কর্মকর্তার দোহাই দিয়ে সকল গাছ কর্তন করে নেয়। এ নিয়ে জাতীয় ও স্থানীয় পত্রিকায় পাঠকপ্রিয় অনলাইন পোর্টাল সিলেটভিউ২৪ডটকমে তখন সংবাদ প্রকাশ হলেও তাৎক্ষণিক রহস্যজনক কারণে দিলোয়ারের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিলেও অবশেষে আইনের চোখ এড়াতে পারেনি দিলোয়ার।

পুলিশ সূত্র জানিয়েছে, শুক্রবার জকিগঞ্জ থানার ওসি মীর মো. আব্দুন নাসেরের কাছে খবর আসে দিলোয়ার উন্নত প্রজাতির সরকারি গাছ চুরি করে কর্তন করছেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে কর্তনকৃত গাছ ও একটি ট্রলিসহ হাতেনাতে দিলোয়ারকে আটক করে থানায় নিয়ে আসে।

দিলোয়ারকে আটকের খবর জানাজানির পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এলাকাবাসী গাছ খেকো দিলোয়ারের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা নিতে পুলিশ  প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন।

এ প্রসঙ্গে জকিগঞ্জ থানার ওসি মীর মো. আব্দুন নাসের জানিয়েছেন আটক দিলোয়ারের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দায়ের করা হবে।

উপজেলা এলজিইডি প্রকৌশলী ইমতিয়াজ হোসেন জানিয়েছেন, গাছ কর্তনের জন্য ঘেছুয়া-তিরাশী রাস্তা কাউকে ইজারা দেয়া হয়নি। সরকারি গাছ কর্তনে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক।

এ নিয়ে জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনি কল রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।


সিলেটভিউ২৪ডটকম/১৮ অক্টোবর ২০১৯/এএইচটি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন