আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

তারেকের সাথে বৈঠকে দুই প্রবাসী নেতার উপর খ্যাপলো সিলেট বিএনপি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১৮ ১৯:১৫:৩১

জুনেদ আহমদ চৌধুরী  :: লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির বৈঠকে তীব্র সমালোচনায় পড়েন আহবায়ক কমিটির দুই নেতা। সিলেট জেলা ছাত্রদলের সাবেক সভাপতি, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এমরান আহমদ চৌধুরী ও কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহসভাপতি, বর্তমান আহবায়ক কমিটির সদস্য সিদ্দিকুর রহমান পাপলু লন্ডনে ঘন ঘন সফর করায় তাদের উপর ক্ষোভ ঝাড়েন বিএনপির দুই নেতা।

জানা গেছে, বৃহস্পতিবার সিলেট জেলা বিএনপির নবগঠিত আহবায়ক কমিটির নেতারা দলের প্রতিষ্ঠাতা, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত করতে গিয়েছিলেন ঢাকায়। রাতে তারেক রহমানের সাথে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সিলেট জেলা বিএনপির নেতাদের সাথে পূর্ব নির্ধারিত বৈঠক ছিল। তারেক রহমানের সাথে দীর্ঘ দেড় ঘণ্টা বৈঠক হয় তাদের।

বৈঠকের শুরুতে ভিডিও কলের মাধ্যমে তারেক রহমান শুভেচ্ছা বক্তব্য রাখেন। এরপর বক্তব্য রাখেন জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদার। পরে একে একে বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির নেতারা। জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আব্দুল আহাদ খান জামাল বিভিন্ন গঠন মুলক বক্তব্য রাখেন। বিএনপির দুই জন নেতা  জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও আহবায়ক কমিটির সদস্য এমরান আহমদ চৌধুরী দীর্ঘদিন থেকে লন্ডনে বসবাস করছেন বলে তারেক রহমানকে অবহিত করেন। পাশাপাশি সিদ্দিকুর রহমান পাপলুও লন্ডনে ঘন ঘন যাতায়ত করেন।

জামালের বক্তব্যের ঠিক পরে বক্তব্য রাখেন আহবায়ক কমিটির সদস্য মাহবুবুল হক চৌধুরী। তিনি  তার বক্তব্যে আকার ইঙ্গিতে প্রবাসী এই দুই নেতার উপর ক্ষোভ ঝাড়েন। এসময় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান হস্তক্ষেপ করেন। তারেক রহমান বলেন, এ বিষয়ে আমি সম্পূর্ণ অবগত। সিলেটের এই বিষয়টি অন্যভাবে দেখতে হবে বলে তিনি মন্তব্য করেন। তাদের দু’জনের পরিবার লন্ডনে বসবাস করে। সুতরাং তাদেরকে লন্ডনে যাওয়া-আসা করতে হয়। তারেক রহমানের এই  বক্তব্যের পর জামাল ও মাহবুব অনেকটা নমনীয় হন বলে দলীয় একটি সুত্র নিশ্চিত করেছে।

এদিকে আহবায়ক কমিটির এক নেতা সিলেট জেলা যুবদলের কমিটির ১৯ বছর বয়স হয়েছে বলে দলীয় নেতাকে অবহিত করেন। পাশাপাশি এই নেতা তারেক রহমানকে জানিয়ে আরো বলেন, জেলা যুবদলের সভাপতি আব্দুল মান্নান যুবদলের পাশাপাশি বিগত জেলা বিএনপির তিনটি কমিটিতে ছিলেন। তখন তারেক রহমান যুবদলের মান্নানকে জিজ্ঞেস করেন, কেন যুবদলের কমিটি হয়নি বিগত দিনে। পরে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক আশ্বস্ত করে বলেন, অচিরেই সিলেট যুবদলের কমিটি গঠন করা হবে। ছাত্রদলের সাবেক ত্যাগী নেতাদের দিয়েই সিলেট যুবদলের কমিটি করা হবে বলে তিনি জানিয়েছেন।

বৈঠকে কমিটিতে দায়িত্ব পাওয়া ইশতিয়াক আহমদ সিদ্দিকী ও আহমেদুর রহমান চৌধুরী মিলু মিয়াকে নিয়ে নানা প্রশ্ন আসে। তারা দু’জন বিগত বিভিন্ন নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থীর পক্ষে কাজ করায়  বৈঠকে বিভিন্ন সমালোচনা হয়। এসময় তারেক রহমান বলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের বিরুধ্যে ঝড় উঠেছিলো। দলের একটি সুত্র জানিয়েছে, তারেক রহমান আরো বলেছেন, এ ব্যাপারে জেলা বিএনপির আহবায়ক কমিটি রেজুলেশনের মাধ্যমে তারা তাদের সিদ্ধান্ত নেবে।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, দলের সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবীর রিজভি, সহ সভাপতি ডা. এ জেড এম জাহিদ, সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হাসান জীবন, চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, সহ সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন, জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদার, কমিটির সদস্য আবুল কাহের শামিম, আশিক উদ্দিন চৌধুরী, আলী আহমদ, কাইয়ুম চৌধুরী, অধ্যাপিকা সামিয়া চৌধুরী, অ্যাডভোকেট আশিক চৌধুরী, মইনুল হক চৌধুরী, আবদুল মান্নান, ফারুকুল ইসলাম ফারুক, শাহ জামাল নুরুল হুদা, মাহবুবুর রব চৌধুরী ফয়ছল, ইশতিয়াক আহমদ সিদ্দিকী,  নাজিম উদ্দিন লস্কর, সিদ্দিকুর রহমান পাপলু, মাজহারুল ইসলাম ডালিম, অ্যাডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, আব্দুল আহাদ খান জামাল, মাহবুবুল হক চৌধুরী, আবুল কাশেম, শামিম আহমেদ ও আহমেদুর রহমান চৌধুরী।

সিলেটভিউ২৪ডটকম/১৮ অক্টোবর ২০১৯/

শেয়ার করুন

আপনার মতামত দিন