আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

বন্ধু এক্সপ্রেস সুনামগঞ্জের সাধারণ সভা অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১৮ ২৩:৩২:৫২

সিলেট :: দেশ-বিদেশে অবস্থানরত স্কুল-কলেজ জীবনের সমমনা বন্ধুদের সম্মিলিত প্রয়াসের স্বেচ্ছাসেবী সংগঠন ‘বন্ধু এক্সপ্রেস সুনামগঞ্জ’র সাধারণ সভা শুক্রবার দিনব্যাপি সিলেটস্থ একটি হোটেলের হলরুমে অনুষ্ঠিত হয়।

সাধারণ সভায় সভাপতিত্ব করেন ‘বন্ধু এক্সপ্রেস সুনামগঞ্জ’ এর সদস্য দিগি¦জয় দত্ত। সভার প্রারম্ভেই যে সকল বন্ধু ইহলোক ত্যাগ করেছেন তাঁদের আত্মার মাগফেরাত কামনায় মহান আল্লাহতালার দরবারে প্রার্থনা করা হয় ও তাঁদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

পাশাপাশি দেশ-বিদেশ অবস্থানরত সকল বন্ধুর মঙ্গল কামনায় মহান আল্লাহতালার দরবারে প্রার্থনা করা হয়। উক্ত সাধারণ সভায় উপস্থিত সদস্যবৃন্দ বিভিন্ন আলোচ্যসূচীতে বিস্তারিত আলোচনা করেন এবং আলোচনান্তে সর্বসম্মতিক্রমে গৃহীত সিদ্ধান্তসমূহের মধ্যে উল্লেখযোগ্য কিছু সিদ্ধান্ত নি¤েœ প্রদত্ত হলো :

‘সকল বন্ধুর মর্যাদা সমান’ এই নীতিতে বন্ধু এক্সপ্রেস সুনামগঞ্জ এর পরিচালনাবিধি প্রণয়ন করা হয়।

‘বন্ধু এক্সপ্রেস সুনামগঞ্জ’ স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে বাংলাদেশ সরকারের নীতিমালা অনুযায়ী রেজিষ্ট্রেশন করা হবে ও বিদ্যমান লোগো রেজিস্টার্ড করা হবে।

‘বন্ধু এক্সপ্রেস সুনামগঞ্জ’ এর নির্ধারিত সাধারণ পরিষদের সদস্যগণই কেবলমাত্র উক্ত সংগঠনের সদস্য হিসেবে বিবেচিত হবেন। 

‘পরিচালক পর্ষদ’ বা ‘বোর্ড অব ডিরেক্টর’ এর মাধ্যমে ‘বন্ধু এক্সপ্রেস সুনামগঞ্জ’ পরিচালিত হবে যেখানে সকল সদস্যই পরিচালক হিসেবে অভিহিত হবেন ও সমমর্যাদাসম্পন্ন হবেন। উল্লেখ্য যে, পরিচালনা পর্ষদের সভায় ধারাবাহিকভাবে একেক বন্ধু একেক সভায় সভাপতিত্ব করবেন।

ব্যাপক প্রচার ও যোগাযোগ রক্ষার স্বার্থে একটি ম্যাসেঞ্জার গ্রুপ ও একটি ফেসবুক পেজ থাকবে।

এডমিন প্যানেলের মাধ্যমে ধারাবাহিকভাবে এডমিন মনোনীত করা হবে।

সমাজের সকল স্তরের মানুষের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে বন্ধু এক্সপ্রেস সুনামগঞ্জ সেবামূলক ও সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালনা করতে দৃঢ় অঙ্গীকারাবদ্ধ-যা অব্যাহত রয়েছে।

‘বন্ধু এক্সপ্রেস সুনামগঞ্জ’ এর সাধারণ সভায় উপস্থিত ছিলেন সাধারণ পরিষদের সদস্য সাকিল আহমেদ, খালেদুল হাসান রাসেল, অসিত কুমার কর, ধীমান চন্দ্র দাস, নুরুজ্জামান সুজন, বিশ্বজিৎ রায়, মো. মহিবুল হাসান চৌধুরী রুমেল, বিমল বনিক, হাজী এজাদুর রহমান শাহীন, মামুন রশীদ চৌধুরী জুয়েল, বিপুল চন্দ্র তালুকদার, দিপায়ন চৌধুরী, তরুণ কান্তি দাস হিমাংশু, হিরন্ময় রায়, মো. আকিকুর রহমান, কমল তালুকদার টিটন, সুদীপ পাল, নুর মাহমুদ, সাজিনুর রহমান, মো. মাবিয়া আকবর হাসান শ্যামল, ডা. আশরাফ উজজামান, কমলেন্দু দে কমল , তৌফিকুল আম্বিয়া চৌধুরী তানিম প্রমুখ। 

সিলেটভিউ২৪ডটকম/ ১৮ অক্টোবর ২০১৯/ প্রেবি/ শাদিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন