Sylhet View 24 PRINT

ফেঞ্চুগঞ্জে তরল এমোনিয়া গ্যাস ব্যবসায় চাঁদাবাজি, মামলা দায়ের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-০৮ ০১:৪৬:৪৭

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি :: সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার শাহজালাল ফার্টিলাইজার কোম্পানির এমোনিয়া গ্যাস সরবরাহকারীদের কাছ থেকে চাঁদাবাজি করার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। সরবরাহকারী মশিউর রহমান মুর্শেদ বাদী হয়ে ফেঞ্চুগঞ্জ থানায় ৪ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। মামলা নং ০৪/০৭-১১-১৯।

মামলার এজাহার সুত্রে জানা যায়, অভিযুক্ত ব্যক্তি ফেঞ্চুগঞ্জ নুরপুর (উত্তর টিলা) গ্রামের মৃত নুর ইসলামের পুত্র মইনুল ইসলাম (৩৬), নিজামপুর গ্রামের মৃত সাহাব উদ্দিন খানের পুত্র গোলাম খান লিপটন, জামালপুর জেলার সরিষাবাড়ি থানার মৃত আব্দুস সত্তারের পুত্র জাকির হোসেন ও কিশোরগঞ্জ জেলার পৈলনপুর গ্রামের সাইদুর রহমানের পুত্র রবিন (৩৭) ও অজ্ঞাত আসামীগণ চলতি বছরের মে মাসের ২৮ তারিখ থেকে তরল এমোনিয়া গ্যাস সিলিন্ডার থেকে চাঁদা আদায় করে আসছেন।

মামলায় তিনি উল্লেখ করেন, তিনি প্রতি গ্যাস সিলিন্ডার বাবত সরকার চার্জ ১৯৩২টাকা ব্যাংকে জমা দিয়ে জমা রশিদ কারখানা কর্তৃপক্ষের কাছে দাখিল করে গ্যাস রিফিল করিয়ে মিনি ট্রাকযোগে সারা দেশে সরবরাহ করেন। কিন্তু গ্যাস ভর্তি সিলিন্ডারগুলো কারখানা গেইট বা ফেঞ্চুগঞ্জ পালবাড়ি পৌঁছামাত্র বিবাদীদের নেতৃত্বে ও সরাসরি মদদে অজ্ঞাতনামা আসামীসহ সিলিন্ডার প্রতি নগদ ২৭৬৮টাকা করে চাঁদা দাবি করেন। টাকা দিতে অস্বীকৃতি জানালে বিবাদীরা ট্রাক চালকসহ বাদীদের মারধর করে প্রাণনাশের হুমকি দিয়ে গ্যাস সরবরাহ কাজে বাধা দেন। তিনি আরো উল্লেখ করেন, নিরূপায় হয়ে চলতি বছরের গত মে মাস থেকে তারা চাঁদা দিয়ে আসছেন।

এ ব্যাপারে ফেঞ্চুগঞ্জ শাহজালাল ফার্টিলাইজার কোম্পানির কর্তৃপক্ষ ও স্থানীয়দের কাছে প্রতিকার না পেয়ে মামলা দায়ের করে মামলা বিবরণীতে উল্লেখ করেন। বিবাদীরা তরল এমোনিয়া গ্যাস ব্যবসায়ী সমিতির নামে চাঁদা আদায় করছে।

সিলেটভিউ২৪ডটকম/৮ নভেম্বর ২০১৯/এফইউ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.