আজ বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০ ইং

সিলেটে ব্লাড ডোনেশন লিংকের ফ্রি ব্লাড টেস্ট কর্মসূচী অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-০৮ ১৭:৩৩:৩৫

সিলেট :: সিলেট জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক, জালালাবাদ রাগিব-রাবেয়া মেডিকেল কলেজের উপ-পরিচালক ডা. আরমান আহমদ শিপলু বলেছেন, জন্মের পর থেকে মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতা বারতে থাকে এবং সেটা কমতে শুরু করে ৩০ বছর থেকে। সম্প্রতি একটি গবেষণায় বলা হয়েছে ৩০ বছর বয়সের পর অবশ্যই কিছু রক্ত পরীক্ষা নিয়মিত করা জরুরী। নিজেকে সুস্থ্য রাখতে নিয়মিত রক্ত পরীক্ষা অত্যন্ত জরুরী।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছেন। তারই প্রমাণ হিসেবে তিনি আজকের এই ব্লাড ডোনেশন লিংক অনলাইন ভিত্তিক সামাজিক সংগঠনের কথা তুলে ধরেন। দেশ ডিজিটাল হওয়ার ফলে মানুষ এখন হাতের নাগালে সব ধরনের সেবা গ্রহণ করতে পারছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে লালন করে সোনার বাংলা গড়তে প্রত্যেককে কাজ করার আহবান জানান।

তিনি শুক্রবার বিকেলে নগরীর উপশহরস্থ সিলেট ল’ কলেজ গেইটের সামনে ব্লাড ডোনেশন লিংক অনলাইন ভিত্তিক সামাজিক সংগঠন সিলেটের উদ্যোগে ফ্রি ব্লাড টেস্ট কর্মসূচী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

ব্লাড ডোনেশন লিংক অনলাইন ভিত্তিক সামাজিক সংগঠন সিলেটের সভাপতি মো. টুটুল গাজির সভাপতিত্বে ও মাছুদ রানার পরিচালনায় বক্তব্য রাখেন- যুবনেতা কাজী আব্দুল মুকিত সুমন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সংগঠনের সহ সভাপতি পিটন মোদক, রন সরকার, সাধারণ সম্পাদক মো. তপু, শোভন সরকার, মো. পাভেল, মো. ইশতিয়াক, মো. নজরুল ইসলাম, বিপুল দাস, প্রণয় দাস, মো. সৌরভ, কিশোর, শিমুল, তুহিন, মিঠু, নয়ন, আদিল, তুহেল, সৈকত ঘোষ, তপন রায়, সীমা সরকার, মারুফ, অলিদ, আরমান, খালেদ, রোজেল, বাবু, নিলয়, আরিফ, মিঠু, তোফায়েল, আরিফ, তোফায়েল, সায়মন প্রমুখ।


সিলেটভিউ২৪ডটকম/০৮ নভেম্বর ২০১৯/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন