Sylhet View 24 PRINT

সিলেটে সংস্কৃতি কেন্দ্রের ব্যাপারে ইতিবাচক প্রতিমন্ত্রী খালিদ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-০৮ ১৯:৫৫:১৫

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সিলেটে একটি স্বতন্ত্র সংস্কৃতি কেন্দ্র গড়ে তোলার বিষয়ে ইতিবাচক মনোভাব দেখিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। আজ শুক্রবার সন্ধ্যার পর সিলেট জেলা স্টেডিয়ামে ‘সিলেটে রবীন্দ্রনাথ: শতবর্ষ স্মরণোৎসব’ এর সমাপনী পর্বে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এই মনোভাব পোষণ করেন।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, সিলেটে একটি স্বতন্ত্র সংস্কৃতি কেন্দ্র করার দাবি ওঠেছে। এতে আমাদের দ্বিমত নেই। সিলেটের মেয়র যদি একটি প্রস্তাবনা তৈরি করে পাঠান, তবে তা অনুমোদন পেতে পারে। যেহেতু সিলেট থেকে পরিকল্পনামন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী আছেন, তারা এ বিষয়টি নিশ্চয়ই দেখবেন।

অনুষ্ঠানে রবীন্দ্র স্মরণোৎসব পর্ষদের আহবায়ক ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। বিশেষ অতিথি ছিলেন সিলেটের সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।

আজ বিকাল ৪টায় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হয় রবীন্দ্র স্মরণোৎসবের শেষ দিনের অনুষ্ঠানমালা। এরপর ছিল একক ও সম্মেলক আবৃত্তি, নৃত্য, সঙ্গীত ও আলোচনা প্রভৃতি।

প্রসঙ্গত, গেল ১ নভেম্বর থেকে সিলেটে রবীন্দ্র স্মরণোৎসব চলছিল। তবে মূলপর্ব শুরু হয় গতকাল বৃহস্পতিবার। রবীন্দ্রনাথকে মন ও মননে ধারণের আবাহনে আজ শুক্রবার রাতে শেষ হচ্ছে এই স্মরণোৎসব।

সিলেটভিউ২৪ডটকম/৮ নভেম্বর ২০১৯/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.