আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

ছাতকে আ’লীগের কমিটি গঠন নিয়ে প্রতিপক্ষের হামলায় আহত ১

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১২ ১৭:৩৮:০৮

ছাতক প্রতিনিধি :: ছাতকে আওয়ামী লীগের ওয়ার্ড কমিটি গঠনকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আওয়ামী লীগ নেতা সমছু মিয়া আহত হয়েছেন।

তাকে আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার রাতে উপজেলার দোলারবাজার ইউনিয়নের জাহিদপুর পুলিশ ফাঁড়ির সামনে এ ঘটনা ঘটে।

সমছু মিয়া জাহিদপুর গ্রামের মৃত কালা মিয়ার পুত্র ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা। স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীদের অভিযোগ দলে অনুপ্রবেশকারীরা ওয়ার্ড কমিটি দখলে নিতেই পরিকল্পিতভাবে হামলা করে তাকে আহত করা হয়েছে।

জানা যায়, স্থানীয় এমপি মুহিবুর রহমান মানিকের এক নির্দেশে নভেম্ববের মধ্যেই সকল ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি গঠনের কাজ চলছে।

সোমবার সন্ধ্যায় জাহিদপুর বাজারে ওয়ার্ড কমিটি গঠনের লক্ষ্যে দোলারবাজার ইউনিয়নের ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় অনুপ্রবেশকারী কোন ব্যক্তিকে কমিটিতে স্থান না দেয়ার জন্য ত্যাগী ও তৃণমুল আওয়ামীলীগ নেতা-কর্মীরা দাবী তুলেন।

ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গয়াছ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভা মঙ্গলবার পূনরায় অনুষ্ঠিত হওয়ার কথা বলে রাত সাড়ে ৮ টায় সভা মুলতবি করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সভা শেষ হতে না হতেই প্রতিপক্ষরা সমছু মিয়ার উপর অতর্কিত হামলা চালায়। অপর একটি পক্ষের দাবী ওসমান গনী ও সমছু মিয়ার মধ্যে দীর্ঘদিন ধরে গ্রাম্য বিরোধ চলে আসছিল। বিরোধিতার জের ধরেই এ হামলার ঘটনা ঘটেছে।

এ ঘটনায় রাতেই আহতের স্ত্রী চন্দ্রমালা বেগম বাদী হয়ে একই গ্রামের ওসমান গনী, আব্দুল কাইয়ূম, ফারুক আলী, আব্দুর রব, ফারুক মিয়া, আব্দুল হামিদ, নূরুল ইসলাম ও মানিক মিয়ার বিরুদ্ধে ছাতক থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, ইউপি চেয়ারম্যান সায়েস্থা মিয়া জানান, ব্যক্তিগত আক্রোশের কারনে হামলার ঘটনা ঘটেছে। ওয়ার্ড আওয়ামীলীগের সভা শেষ হওয়ার প্রায় ২০মিনিট পর এ ঘটনা ঘটে। এ হামলার সাথে দলীয় কোন সম্পর্ক নেই।


সিলেটভিউ২৪ডটকম/১২ নভেম্বর ২০১৯/এমএ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন