আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

গাজীপুর শিশু অপহরণ করে সিলেটে ধর্ষণ, লাখ টাকায় বিক্রির চেষ্টা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৩ ১৭:৪২:৪৪

নিজস্ব প্রতিবেদক :: ঢাকার গাজীপুর থেকে অপহৃত এক শিশুকে সিলেট থেকে উদ্ধার করেছে র‌্যাব। ১২ দিন আগে গাজীপুর চান্দুরা চৌরাস্তা এলাকায় নানীকে চেতনানাশক খাবার খাইয়ে ১০ বছরের ওই মেয়ে শিশুকে অপহরণ করেছিল দুর্বৃত্তরা। পরে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করেছিল তারা।

বুধবার ভোররাতে সিলেটের দক্ষিণ সুরমার নিশ্চিন্তপুর গ্রাম থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এসময় আটক করা হয় অপহরণকারী চক্রের সদস্য তাহের আলীকে (২০)। সে ওই গ্রামের মজিবুর রহমানের ছেলে। তাহের আলী ওই শিশুটিকে আটকে রেখে ধর্ষণও করেছে। তাকে এক লাখ টাকায় বিক্রিরও চেষ্টা করা হয়েছে বলে জানিয়েছে শিশুটি।

গতকাল র‌্যাব-৯ এর সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে উপ অধিনায়ক মেজর শওকাতুল মোনায়েম জানান, ৩১ অক্টোবর ১০ বছরের নাতনীকে নিয়ে শপিংয়ের জন্য গাজীপুর চান্দুরা চৌরাস্তায় আসেন এক নারী। এসময় দুই ব্যক্তি তাদেরকে নাস্তা করার প্রস্তাব দেয়। তাদেরকে ফুঁসলিয়ে পার্শ্ববর্তী একটি রেস্টুরেন্টে নিয়ে চেতনানাশক মিশিয়ে নাস্তা করায়। এরপর নানীকে ফেলে রেখে শিশুটিকে অপহরণ করে নিয়ে যায়। সাথে নানীর মোবাইল ফোনও নিয়ে যায় তারা।

জ্ঞান ফেরার পর অন্য একটি মোবাইল দিয়ে নানী তার মোবাইলে ফোন দিলে অপহরণকারীরা রিসিভ করে দুই লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না পেলে নাতনীকে প্রাণে মারারও হুমকি দেয়। এ ঘটনায় ৭ নভেম্বর শিশুটির নানী বাদি হয়ে গাজীপুরের বাসন থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

মোবাইল ট্র্যাকিং করে অপহরণকারী চক্রের অবস্থান নিশ্চিত হয়ে বুধবার ভোররাতে দক্ষিণ সুরমার নিশ্চিন্তপুরে অভিযান চালিয়ে তাহের আলী নামের এক অপহরণকারীকে আটক করে র‌্যাব। এসময় অপহৃত শিশুটিকেও উদ্ধার করা হয়। উদ্ধারের পর শিশুটি জানায় তাকে আটকে রেখে একাধিকবার ধর্ষণও করা হয়েছে। অপহরণকারীরা তাকে এক লাখ টাকায় বিক্রিরও চেষ্টা করেছে।

সিলেটভিউ২৪ডটকম/ ১৩ নভেম্বর ২০১৯/ শাদিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন