আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

চুরি হওয়া স্বর্ণের চেইন আম্বরখানার ছামিয়া জুয়েলার্স থেকে উদ্ধার করলো পুলিশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৩ ২০:৩০:৫৯

নিজস্ব প্রতিবেদক :: বিয়ের অনুষ্ঠান থেকে চুরি হওয়া হ্যান্ড ব্যাগের সকল মালামাল উদ্ধার ও এর সাথে জড়িত ২ চো রকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাতে নগরীর আম্বরখানার নিউ ছামিয়া জুয়েলার্স থেকে মোঃ আব্দুল মানিক (৪০) নামীয় চোর দলের সক্রিয় সদস্যকে আটক করা হয়। ধৃত মানিক জালালাবাদ থানার কান্দিরগাঁও এর মৃত আব্দুল কাদিরের পুত্র।  সোমবার একই ঘটনায় জড়িত থাকায় মিরবক্সটুলা থেকে চোরাই যাওয়া মালামালসহ সালেহা খাতুন (৫৫) নামের অপর মহিলা চোরকে আটক করেছিল গোয়েন্দা পুলিশ।


জানা গেছে, গত ২৭ অক্টোবর শ্রাবনী কান্তম শিপা ও সানোয়ার হোসেন নামের দম্পতি বিকাল ৩টায় পাঠানটুলাস্থ সানরাইজ কমিউনিটি সেন্টারে বিয়ের অনুষ্টানে যান। এসময় শ্রাবনী শিপার হ্যান্ড ব্যাগটি চুরি হয়। ব্যাগের ভিতর সাদা কালারের মোবাইল ফোন ও পাঁচ হাজার টাকা, জাতীয় পরিচয়পত্র, বাসার আলমীরার লকারের দু'টি চাবি, লাগেজের দু'টি চাবি, ১ ভরি ওজনের একটি স্বর্ণের লকেটসহ অন্যান্য কিছু জরুরী জিনিসপত্র ছিল। এ ঘটনায় সানোয়ার হোসেন বাদী হয়ে জালালাবাদ থানায় অভিযোগ দায়ের করলে থানার অফিসার ইনচার্জ বিষয়টি মামলা রুজু করেন।

মামলার বাদী চুরি যাওয়া জিনিসপত্র উদ্ধারে মহানগর গোয়েন্দা পুলিশের সহযোগীতা চাইলে  গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার সঞ্জয় সরকারের দিক নির্দেশনায় তথ্য প্রযুক্তির সহায়তায় প্রথমে হারিয়ে যাওয়া মোবাইলটি’র সিডিআর সংগ্রহ করে লোকেশন ট্রেক করা হয়। মোবাইলের লোকেশনের সূত্র ধরে মোবাইল ফোনটি নগরীর হাওয়াপাড়ার মোঃ জুয়েল (২৪) এর নিকট থেকে উদ্ধার করা হয়।

পরে জুয়েলের দেওয়া তথ্যমতে মহানগর গোয়েন্দা পুলিশের এসআই সৌমেন দাসের নেতৃত্বে মীরবক্সটুলার ১৮ আজাদী বাসা থেকে সালেহা খাতুনকে আটক করে পুলিশ। তার কাছ থেকে সানোয়ার হোসেনের স্ত্রী’র চোরাই যাওয়া হ্যান্ড ব্যাগ, ৫ হাজার টাকা, জাতীয় পরিচয়পত্র, বাসার আলমীরার লকারের দু'টি চাবি, লাগেজের দু'টি চাবি উদ্ধার পূর্বক জব্দ করা হয়। আটককৃত মহিলার বিরুদ্ধে জালালাবাদ থানার মামলা করা হয়েছে।
 
সালেহা খাতুন এর দেওয়া তথ্যমতে এসআই সৌমেন দাসের নেতৃত্বে মহানগর গোয়েন্দা পুলিশের টহলরত টিম আব্দুল মানিককে মঙ্গলবার রাতে আম্বরখানার নিউ ছামিয়া জুয়েলার্স থেকে চুরি হওয়া স্বর্ণের চেইন উদ্ধার করে। চোর সিন্ডিকেট সদস্যদের সাথে সে সক্রিয়ভাবে জড়িত বলে জানিয়েছে পুলিশ। মহানগরসসহ আশপাশ এলাকার চুরি, ছিনতাই হওয়া অলংকার ও মালামাল উক্ত আসামী কম দরে ক্রয় করে রাখে। তার সাথে অন্যান্য চোরদের সম্পৃক্ততার বিষয়ে তথ্য পাওয়া গেছে জানিয়েছে পুলিশ।

সিলেটভিউ২৪ডটকম/১৩ নভেম্বর ২০১৯/জুআচৌ









শেয়ার করুন

আপনার মতামত দিন