আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

অপরাধ দমনে পুরস্কৃত এসএমপি’র ৭ পুলিশ সদস্য

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৩ ২১:২৩:৪৯

নিজস্ব প্রতিবেদক :: সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)’র মাসিক কল্যাণ  ও অপরাধ সভা  অনুষ্ঠিত  হয়েছে। এতে অক্টোবর মাসের অপরাধ দমন কার্যক্রমে পুরস্কৃত হয়েছেন ৭ পুলিশ সদস্য।

বুধবার (১৩ নভেম্বর) নগরীর পুলিশ লাইন্স ও এসএমপি’র সিলেট সদর দপ্তরে এসএমপি’র মাসিক কর্মসূচীর অংশ হিসেবে পৃথক দুটি সভা অনুষ্ঠিত হয়।

বেলা ১২ টায় অনুষ্ঠিত মাসিক অপরাধ সভায় অক্টোবর মাসে অধিক সংখ্যক পরোয়ানা তামিল, চোরাই গাড়ী উদ্ধার, সর্বোচ্চ প্রসিকিউশন দাখিল ও জরিমানা আদায়, মাদক দ্রব্য উদ্ধার ও মামলা নিষ্পত্তি, বিচারের জন্য অধিক সংখ্যক মামলা প্রস্তুতি, মামলা নিষ্পত্তি ও এফ এম প্রেরণ করার জন্য কোতোয়ালী মডেল থানার খোকন দাস (এসআই), শাহপরাণ (রহ.) থানা রিপটন পুরকায়স্থ (এসআই), ট্রাফিক বিভাগের সার্জেন্ট নুরে আলম সিদ্দিকি, মহানগর গোয়েন্দা বিভাগের মো. মাহাবুর আলম মন্ডল (এসআই) , এসএমপি কোর্টের রাজীব রায় (এএসআই), এয়ারপোর্ট থানার এস.এম লুৎফর রহমান (এএসআই), দক্ষিণ সুরমা থানার সুবীর চন্দ্র দেব (এএসআই) পুরস্কৃত করা হয়।

এসএমপি’র পুলিশ কমিশনারের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন এসএমপি’র উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ পিপিএম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. সোহেল রেজা পিপিএম, পিবিআই সিলেট এর পুলিশ সুপার হুমায়ন কবির, অতি. উপ-পুলিশ কমিশনার (মিডিয়া ও কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসা, সকল থানার অতি. উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, অফিসার ইনচার্জগণসহ হাইওয়ে পুলিশ, ট্যুারিস্ট পুলিশ, ইমিগ্রেশন পুলিশ, রেলওয়ে পুলিশ ও সি.আই.ডি সিলেট এর প্রতিনিধিবৃন্দ। 

সভায় সকল থানার অফিসার ইনচার্জগণ তাদের থানা এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন এবং জনবান্ধব পুলিশি সেবা প্রদান, নগরবাসীর যাতে সর্বোচ্চ পুলিশি সেবা নিশ্চিত করণ এবং জনগন যেন হয়রানীর স্বীকার না হন সে বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়। এছাড়া সড়ক পরিবহন আইন বিষয়ে আরও প্রচার-প্রচারণা চালানোর জন্য এসএমপি’র ট্রাফিক বিভাগকে নির্দেশনা প্রদান করা হয়। পাশাপাশি শহরের চুরি-ছিনতাই-ডাকাতি প্রতিরোধের জন্য পুলিশের টহল বৃদ্ধি, মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখা এবং যানযট নিরসনে ট্রাফিক পুলিশকে আরো তৎপর থাকা ও সকল মোটরসাইকেল আরোহীদের হেলমেট পরিধানের জন্য জনসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করা হয়।

অপরদিকে সকাল ১০ টায় আয়োজিত কল্যাণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ কমিশনার  গোলাম কিবরিয়া বিপিএম। সভায় তিনি পুলিশ সদস্যদের কল্যাণ সংক্রান্ত বিষয়ে মতামত গ্রহণ করে বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন এবং পুলিশ সদস্যবৃন্দকে জনসেবার মনোভাব নিয়ে কাজ করার আহবান জানান। এসময় কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য সকল স্তরের পুলিশ অফিসার ও ফোর্সদের ধন্যবাদ জানান তিনি।

পরে পুলিশ চ্যাম্পিয়নশিপ-২০১৯ এর বেসবল/ পেসাপালো ও ডিউবল খেলায় এসএমপি’র বিজয়ী (নারী ও পুরুষ) টিমের অর্জিত  ট্রফি পুলিশ কমিশনারের হাতে তুলে দেওয়া হয়।

উক্ত সভাদ্বয়ে এসএমপি’র পুলিশ কর্মকর্তাসহ সকল বিভাগের পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম /১৩ নভেম্বর ২০১৯/এসএইচ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন