Sylhet View 24 PRINT

বিশ্বনাথে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনের দাবিতে স্মারকলিপি প্রদান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৫ ১২:৩৬:২৪

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল বা প্রতিকৃতি স্থাপন ও শিল্পকলা একাডেমির কার্যক্রম শুরুর দাবিতে উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়ার কাছে বুধবার দুপুরে স্মারকলিপি প্রদান করেছে বিশ্বনাথ থিয়েটার। এরপূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পালের কাছে প্রদান করা একটি আবেদনপত্রের মাধ্যমে এদাবি দুটি দাবি জানিয়েছে সংস্কৃতি মন্ত্রণালয়ের পুরষ্কারপ্রাপ্ত সংগঠন বিশ্বনাথ থিয়েটারের কর্মিরা।

স্মারকলিপি গ্রহণকালে এসএম নুনু মিয়া বলেন, মরমী কবি হাসন রাজার এ জন্মভূমি সাংস্কৃতিক অঙ্গনে অনেক পিছিয়ে রয়েছে। সাংস্কৃতিক আন্দোলনকে আরও বেগবান করে এগিয়ে নিতে হবে। তিনি বিশ্বনাথ থিয়েটারের এ দাবিগুলো উপজেলাবাসীর দাবি উল্লেখ করে দ্রুত উপজেলায় শিল্পকলা একাডেমির কার্যক্রম বাস্তবায়নের আশ্বাস দেন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি প্রতিকৃতি স্থাপন করা হবে বলে জানান।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, উপজেলা সদরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ম্যুরাল বা প্রতিকৃতি স্থাপন এবং বিশ্বনাথ উপজেলা শিল্পকলা একাডেমির কমিটি গঠন ও এর কার্যক্রম বাস্তবায়নের জন্য দীর্ঘদিন যাবৎ দাবী জানিয়ে আসছে বিশ্বনাথ থিয়েটার। ২০০৭ সাল থেকে দাবি জানিয়ে আসলেও কোন ফলপ্রসু হচ্ছে না। উপজেলায় শিল্পকলা একাডেমি না থাকায় সাংস্কৃতিক চর্চ্চার কোন সুযোগ পাচ্ছেন না সাংস্কৃতিক কর্মীরা। আর সাংস্কৃতিক চর্চ্চার কোন সুযোগ না থাকার ফলে অনেক প্রতিভাবান শিল্পীরা তাদের প্রতিভার স্বাক্ষর রাখতে পারছেন না। বিশ্বনাথ থিয়েটারের দীর্ঘদিনের দাবিতে বিশ্বনাথে শিল্পকলা প্রতিষ্ঠা করেন সাবেক উপজেলা চেয়ারম্যান মুহিবুর রহমান। কিন্তু ওই সময় কমিটি আলোর মুখ দেখেনি। এই কমিটির মাধ্যমে সরকারী অনুদানে প্রায় ৫ লক্ষ টাকার বাদ্যযন্ত্র, সাউন্ড সিস্টেম ও সরঞ্জাম ক্রয় করা হয়। উপজেলা শিল্পকলার একডেমির নির্ধারিত কোন অফিস ঘর না থাকায় ওই ৫ লক্ষ টাকার সরঞ্জামগুলো নষ্ট হতে যাচ্ছে। পরবর্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সভাপতি করে ৫ সদস্যের একটি এডহক কমিটি গঠন করা হয়। কিন্তু সে কমিটির কোন কার্যক্রম পরিলক্ষিত হয়নি।

স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন বিশ্বনাথ থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি কামাল মুন্না, বর্তমান সভাপতি আনহার আলী, সাধারণ সম্পাদক নবীন সুহেল, সাংগঠনিক সম্পাদক মুহিন আহমদ ও সদস্য শফিক আহমদ।

সিলেটভিউ২৪ডটকম/১৫ নভেম্বর ২০১৯/পিবিএ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.