আজ মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০ ইং

জৈন্তাপুর উপজেলা আ.লীগের কমিটি নিয়ে সিদ্ধান্ত রবিবার?

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৬ ২০:৪৭:৫৯

নিজস্ব প্রতিবেদক :: ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলনকে সামনে রেখে সিলেটের বিভিন্ন ইউনিটগুলোতে উৎসবমুখর পরিবেশে চলছে সম্মেলন। ইতিমধ্যে সিলেট জেলা আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী কয়েকটি উপজেলা সম্মেলন সম্পন্ন করেছে। ইতোপূর্বে জেলার ৬টি উপজেলাতে সম্মেলন অনুষ্ঠিত হয়। এসব উপজেলায় সম্মেলনের ৪-৫ বছর পারহলেও ১টি ছাড়া পুর্নাঙ্গ কমিটি গঠন করা হয়নি বাকিগুলোতে। সর্বশেষ কেন্দ্রের কড়াকড়িতে নড়েচড়ে বসেছেন স্থানীয় নেতৃবৃন্দ।

এদিকে সম্প্রতি সিলেটে একটি সভায় কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা মাহবুবুল আলম হানিফ জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত করে কাউন্সিল করার নির্দেশ দিয়েছিলেন। সে অনুসারে জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন করতে একটি প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছিলো। সে কমিটি সম্মেলনের ব্যাপারে জেলার কাছে রিপোর্ট পেশ করবে।

উপজেলা আওয়ামী লীগের নেতাদের মাঝে বিভক্তি থাকার কারণে পুর্নাঙ্গ কমিটি গঠন করা সম্ভব হয়নি। ২০১৫ সালে অনুষ্ঠিত সম্মেলনে নির্বাচিত সভাপতি মো. আবদুল্লাহ বছর দুয়েক পর মারা গেলে পুর্নাঙ্গ কমিটি গঠন নিয়ে আরো জটিলতার সৃষ্টি হয়।

রবিবার (১৭ নভেম্বর) জৈন্তাপুর উপজেলার ৬টি ইউনিয়নের ১৩ জন তৃণমূল নেতাদের সাথে বৈঠকে বসবেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।  সেই বৈঠকে জৈন্তাপুর আওয়ামী লীগের  কমিটি গঠন অথবা সম্মেলনের ব্যাপারে সিদ্ধান্ত আসতে পারে। তবে সুত্র জানিয়েছে, নতুন করে আর সম্মেলন হওয়ার সম্ভাবনা নেই। এক্ষেত্রে সমঝোতার ভিত্তিতে পুর্নাঙ্গ কমিটি গঠনের জন্য মত দিতে পারেন জেলা ও উপজেলার দায়িত্বপ্রাপ্তরা।

সর্বশেষ, ২০১৫ সালের ৩১ জানুয়ারি জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে মো. আবদুল্লাহকে সভাপতি, কামাল আহমদকে সহ-সভাপতি ও  লিয়াকত আলীকে সাধারণ সম্পাদক করা হয় । পরবর্তী ৯০ দিনের মধ্যে ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ ছিলো ।

রবিবারের সভার ব্যাপারে সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট শাহ ফরিদ আহম্মদ সিলেটভিউকে জানান, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফের নির্দেশনা মোতাবেক আমরা জৈন্তা উপজেলা আওয়ামী লীগের কমিটির ব্যাপারে আরেকটি উপ-কমিটি তৈরি করে দিয়েছিলাম। সেই কমিটিকে আমরা সভায় ডেকেছি। তাদের সাথে আলাপ-আলোচনার পর কমিটির ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

তবে একটি সূত্র নিশ্চিত করেছে, জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কামাল আহমদকে সভাপতির পূর্ণ দায়িত্ব প্রদান এবং সাধারণ সম্পাদক হিসেবে লিয়াকত আলীকে বহাল রেখেই পুর্নাঙ্গ কমিটি গঠন করা হচ্ছে।

সিলেটভিউ২৪ডটকম/১৬ নভেম্বর ২০১৯/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   পররাষ্ট্রমন্ত্রীর সহযোগিতায় বিনা খরচে দেশে আসল ছাতকের সুজনের লাশ
  •   কোম্পানীগঞ্জ উপজেলা ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতির কমিটি গঠন
  •   বরইকান্দি ইউনিয়নে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ
  •   এমপি সামাদের উদ্যোগে আলোকিত ফেঞ্চুগঞ্জ সার্কুলার রোড
  •   বন্যার্তদের মাঝে ছাত্রলীগ নেতা লাহিনের ত্রাণ সামগ্রী বিতরণ
  •   সিলেটে স্বাস্থ্যবিধি মেনে আজ থেকে খুলছে হোটেল-রেস্টুরেন্ট
  •   লিডিং ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থীদের উদ‍্যোগে বৃক্ষরোপণ
  •   সাদিপুর ইউপি চেয়ারম্যানে মৃত্যুতে উমরপুর চেয়ারম্যানের শোক
  •   উমরপুরে করোনাভাইরাস প্রতিরোধক সুরক্ষাসামগ্রী বিতরণ
  •   ইউপি চেয়ারম্যান আব্দুর রবের মৃত্যুতে সিলেট জেলা বিএনপির শোক