আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে পেঁয়াজ আছে ক্রেতা নেই, দামে ধ্বস

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৭ ১৬:৪৬:৪৩

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে পেঁয়াজের বাজার ক্রেতাশূন্য হয়ে পরেছে। রবিবার সকাল থেকে পাইকারি ও খুচরা বাজারে ক্রেতা নেই বললেই চলে। এতে করে কমেছে দামও।

রবিবার দুপুরে সিলেটের পেঁয়াজের সবচেয়ে বড় পাইকারি বাজার কালিঘাট ঘুরে দেখা যায় দোকানগুলোতে ক্রেতা একেবারেই নেই। আর বিক্রি কমে যাওয়ায় কয়েকদিন ধরে মজুদ থাকা পেঁয়াজে পচন ধরতে শুরু করেছে।

ফলে মজুদ থাকা পেঁয়াজ কম দামেই বিক্রি করে দিচ্ছেন পাইকারী বিক্রেতারা। বাজারে নেমেছে ধ্বস। রবিবার সকালের দিকে পাইকারি বাজারে প্রতিকেজি ১৭০-১৮০ টাকায় বিক্রি হলেও দুপুরের দিকে তা বিক্রি হয়েছে ১৪০-১৫০ টাকায়। সন্ধ্যার পরে দাম আরো কমতে পারে।

কালিঘাটের এক ব্যবসায়ী জানান, শনি ও রবিবার প্রচুর পরিমাণে ভারতীয় পেঁয়াজ অবৈধ পেঁয়াজ সিলেটের বাজারে ঢুকেছে। এতে করে বাজারে পেঁয়াজের সে সংকট ছিল সে সমস্যার সমাধান হয়েছে। ব্যবসায়ীরা পেঁয়াজ স্টক করলেও কাঙ্ক্ষিত সংখ্যক ক্রেতা না থাকায় বাজারে কম দামেই পেঁয়াজ বিক্রি করে দিচ্ছেন দোকানদাররা।

কালিঘাটের কিসমত আড়তের পরিচালক নীলাঞ্জন দাস টুকু জানান, রবিবার সকাল থেকে আড়তে ক্রেতার সংখ্যা খুবই কম। ফলে বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা।

সিলেটভিউ২৪ডটকম/১৭ নভেম্বর ২০১৯/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন