আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

‘রোগ হলে অবহেলা না করে চিকিৎসকের শরনাপন্ন হওয়া উচিত’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৯ ১৬:১৩:১১

সিলেট :: হৃদরোগ যেমন একটি অসংক্রামক ব্যাধি তেমনি কিডনী রোগও ঠিক তাই। সারা বিশ্বে এই ব্যাধি দিন দিন বেড়েই চলছে, তার প্রধান কারণ মানুষের মধ্যে সচেতনতার অভাব। তাই আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

মঙ্গলবার সকালে সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শনকালে কিডনী ফাউন্ডেশন অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রফেসর হারুন উর রশীদ এ কথা বলেন।

তিনি আরো বলেন, হার্ট ফাউন্ডেশন এবং কিডনী ফাউন্ডেশন এর মধ্যে সমন্বয় সাধন করে কাজ করলে আমরা রোগীদের কল্যাণে আরো অধিকতর সেবা প্রদানে সক্ষম হব।

প্রফেসর হারুন উর রশীদ বলেন, আমাদের দেশে কিডনী এবং হৃদরোগের অনেক উন্নত চিকিৎসা হয়ে থাকে। সুতরাং রোগ হলে অবহেলা না করে চিকিৎসকের শরনাপন্ন হওয়া উচিত।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট এর সভাপতি প্রফেসর এম এনায়েত উল্লাহ’র সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- লন্ডন রয়েল হাসপাতালের চিকিৎসক প্রফেসর ডা. মাগডি ইয়াকুব, ডা. কেরিন ম্যাকফারটি, ডা. স্ট্যানলি ফান, সিলেট কিডনী ফাউন্ডেশন এর সেক্রেটারী কর্ণেল (অবঃ) এম এ সালাম (বীর প্রতীক) এবং সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের চীফ কনসালটেন্ট ডা. মো. খালেদ মহসীন।

সভাপতির বক্তব্যে প্রফেসর ডা. এম এনায়েত উল্লাহ সকলের সম্মিলিত প্রচেস্টায় হার্ট ফাউন্ডেশন, কিডনী ফাউন্ডেশনসহ সকল সমাজের কল্যাণের প্রতিষ্ঠান সমূহ জনগণের সেবায় কাজ করে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানের শুরুতে অতিথিদের উদ্যেশ্যে সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে বিভিন্ন দিক তুলে ধরেন সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের পরিচালক এবং সিইও কর্ণেল (অবঃ) শাহ আবিদুর রহমান।

অনুষ্ঠানের অন্যান্যে মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট কিডনী ফাউন্ডেশন এর ট্রেজারার মো. জুবায়ের চৌধুরী, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট এর সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. আমিনুর রহমান লস্কর, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. মোস্তফা শাহজামান চৌধুরী, ট্রেজারার জামিল আহমেদ চৌধুরী, হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট সেক্রেটারী ডা. মো. মঞ্জুরুল হক চৌধুরী, পাবলিসিটি সেক্রেটারী আবু তালেব মুরাদ, ইন্টারন্যাশনাল রিলেশন সেক্রেটারী এস আই আজাদ আলী, উপ-পরিচালক ডা. মো. আব্দুল মুনিম চৌধুরী, সিনিয়র কনসালটেন্ট ইন কার্ডিওলজি ডা. মো. ইকবাল আহমেদ, সিনিয়র কনসালটেন্ট ইন এনেসথেশিওলজি ডা. মো. সুমন শিকদার এবং কনসালটেন্ট ইন কার্ডিওলজি ডা. রাজীব দাস প্রমূখ।


সিলেটভিউ২৪ডটকম/১৯ নভেম্বর ২০১৯/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন