আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

বাণিজ্য মন্ত্রীকে অপসারণের দাবী জানিয়েছে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৯ ১৭:৪০:০৯

সিলেট :: দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম ও যুব ফোরামের যৌথ উদ্যোগে গত ১৮ নভেম্বর জিন্দাবাজারস্থ একটি রেস্টুরেন্টে জরুরী সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নাছির উদ্দিনের সভাপতিত্বে সভায় চাল, পিঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে দেশবাসী নাবিশ্বাস ও জনগণের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। ঠিক তখনই বাণিজ্য মন্ত্রী একদল প্রতিনিধি নিয়ে বিদেশ সফরে দেশকে উদ্বেগ উৎকন্ঠায় ফেলেছেন।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী যখন জনগণের দুঃখ-দুর্দশা লাঘবে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন এবং তাঁরই নেতৃত্বে বাংলাদেশ রোল মডেলের দিকে যাচ্ছে ঠিক তখনই দ্রব্যমূল্যের চরম উর্ধ্বগতি ও দুর্নীতি বিরোধী অভিযান নস্যাৎ করার চক্রান্ত ও তাঁর জনপ্রিয়তাকে খাটো করার জন্য একটি মহল গভীর চক্রান্তে লিপ্ত আছে । চাল, পিঁয়াজসহ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ বাণিজ্য মন্ত্রীকে দ্রুত অপসারণ করার জোর দাবী জানানো হয়।

সভায় আগামী ২১ নভেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ ঘটিকায় চাল, পিঁয়াজসহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদ ও দাম কমানোর দাবীতে সিলেট সিটি পয়েন্টে গণজমায়েত হয়ে প্রধানমন্ত্রীর বরাবরে সিলেট জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি পেশ করার কর্মসূচি গ্রহণ করা হয়।

আগামী ৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস এর প্রতিপাদ্য আব্দুল হাই বাচ্চুকে গ্রেফতার কর, নয়তো দুদক চেয়ারম্যান পদত্যাগ কর’ এই দাবীতে সকাল সাড়ে ১১ ঘটিকার সময় চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে গণজমায়েত, বর্ণাঢ্য র‌্যালী ও কোর্ট পয়েন্টে দুর্নীতি বিরোধী সমাবেশ করার সিদ্ধান্ত গৃহীত হয়। ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করার জন্য সকল শাখাকে নির্দেশ প্রদান করা হয়।

সভায় কেন্দ্রীয় সভাপতি নাছির উদ্দিন এডভোকেটের দীর্ঘায়ূ সহ সুস্বাস্থ্য কামনা, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা: অরুন কুমার দেবের পিতা পুতুল চন্দ্র দেবের আত্মার শান্তি, যুব ফোরামের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক নিয়াজ কুদ্দুছ খানের মাতার আশু রোগ মুক্তি কামনা করে এক বিশেষ দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মকসুদ হোসেনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি ইকবাল হোসেন চৌধুরী, অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক এম সিরাজুল ইসলাম, ব্যবসায়ী এইচ এম আবু বকর সিদ্দিক, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন চতুলী, সাংগঠনিক সম্পাদক ডা: অরুণ কুমার দেব, দক্ষিণ সুরমা শাখার সভাপতি আব্দুল ওয়াহিদ, কেন্দ্রীয় সদস্য রুস্তুম আলম কুদ্দুছ, কয়েছ আহমদ সাগর, মানবাধিকার কর্মী সৈয়দ আকরাম আল সাহান, রফিকুল ইসলাম শিতাব, আমীরুল ইসলাম চৌধুরী (আমনু), জেলা মৎস্যজীবি লীগের সহ-সভাপতি আরশ আলী, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি ইসমত ইবনে ইসহাক সানজিদ, সিনিয়র সহ-সভাপতি ইমাম হোসেন, সাধারণ সম্পাদক আমীন তাহমিদ, যুগ্ম সাধারণ সম্পাদক জাবেদুল ইসলাম দিদার, মাহবুব ইকবাল মুন্না, সাংগঠনিক সম্পাদক রিখন তালুকদার লিখন, সহ-সাংগঠনিক সম্পাদক নিয়াজ কুদ্দুছ খান, সম্পাদক মন্ডলীর সদস্য শাহেদ আহমদ, সদস্য আব্দুল আহাদ, আহমদ বোরহান খান, আজির উদ্দিন তুহিন, মো: মাহফুজুল করিম বখত শাফি প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১৯ নভেম্বর ২০১৯/জুআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন