আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

সিলেটে ছয় দিনে কর আদায় ৩১ কোটি ৬০ লাখ টাকা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৯ ২০:১৩:২৬

সিলেটভিউডেস্ক :: সিলেটে সপ্তাহব্যাপী আয়কর মেলার ৬ দিন (মঙ্গলবার) পর্যন্ত ৩১ কোটি ৬০ লাখ ১২ হাজার ৭৫২ টাকা আদায় হয়েছে। তন্মধ্যে রিটার্ণ দাখিল করেছেন ১৬ হাজার ৪৪ জন, সেবা নিয়েছেন ২৮ হাজার ৮১১ জন এবং নতুন ইটিআইএন নিয়েছেন ৯৮০ জন।

এর আগে গত ৫ দিনে মেলা থেকে কর আদায়ের পরিমাণ ছিল ২৮ কোটি ৩৪ লাখ ৬০ হাজার ৮৬৭ টাকা।

মেলার ৬ষ্ট দিন মঙ্গলবার (১৯ নভেম্বর) সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ জেলা ও মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার মেলা থেকে মোট ৩ কোটি ২৫ লাখ ৫১ হাজার ৮৮৫ টাকা কর আদায় হয়েছে। এদিন রিটার্ণ দাখিল করেন মোট ৪ হাজার ৩৭৫ জন, সেবা নেন ৫ হাজার ৬২১ জন এবং নতুন ইটিআইএন নিয়েছেন ২২১ জন।

কর অঞ্চল সিলেটের উপ কর কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) কাজল সিংহ এ তথ্য নিশ্চিত করে বলেন, মঙ্গলবার সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ জেলা ও মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার মেলা অনুষ্ঠিত হয়েছে।  এর আগে মৌলভীবাজার জেলায় (১৫-১৮ নভেম্বর) চার দিন এবং গোলাপগঞ্জ, ছাতক, বালাগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলায় ২ দিন করে মেলা অনুষ্ঠিত হয়।  বুধবার বিকেলে আনুষ্ঠানিকভাবে আয়কর মেলা সমাপ্ত হবে।

তিনি বলেন, মঙ্গলবার মেলায় এসে যারা রিটার্ণ দাখিল করেছেন, তাঁদের প্রত্যেককে আয়করের লগো সম্মলিত ব্যাগসহ উপহার সামগ্রী প্রদান করা হয়েছে। 

মেলা থেকে প্রাপ্ত তথ্য মতে, মঙ্গলবার সিলেট থেকে ৩ কোটি ৩২ লাখ ২৭ হাজার ৩২০ টাকা, সুনামগঞ্জ থেকে ৭ লাখ ৭ হাজার ৬৩৬ টাকা, হবিগঞ্জ থেকে ৯ লাখ ৬৯ হাজার ৭৫ টাকা এবং কুলাউড়া থেকে ৫ লাখ ৪৭ হাজার ৮৫৪ টাকা কর আদায় হয়েছে। এদিন সিলেটে রিটার্ণ দাখিল করেছেন ২ হাজার ৫৮০ জন, সুনামগঞ্জে ৭৩৩, হবিগঞ্জে ৬৮৩, কুলাউড়ায় ৩৭৯ জন। সেবা নিয়েছেন সিলেটে থেকে ৩হাজার ২৭০ জন, সুনামগঞ্জ থেকে ১ হাজার ৩১, হবিগঞ্জ থেকে ৭৮০, কুলাউড়া থেকে ৫৪০ জন। এদিন নতুন ইটিআইএন নিয়েছেন ১২৮, সুনামঞ্জে ৪৬, হবিগঞ্জে ৩৭, কুলাউড়ায় ১০ জন।

আর ৬ দিনের মেলায় সিলেট থেকে মোট ৩০ কোটি ৩৪ লাখ ৩৪ হাজার ৬৪৬ টাকা, সুনামগঞ্জে ২৯ লাখ ৭৩ হাজার ৮০২, হবিগঞ্জে ২৬ লাখ ৮০ হাজার ১২৩, কুলাউড়া উপজেলায় ৮ লাখ ৯৯ হাজার ৯৬ টাকা কর আদায় হয়। মৌলভীবাজার থেকে গত চার দিনের মেলায় ৫০ লাখ ২১ হাজার ১৪৫, গোলাপগঞ্জ উপজেলায় ২ লাখ ৮৫ হাজার ৭২০, ছাতকে ৪৪হাজার ৫২৮, ১ লাখ ৩২ হাজার ৬৩৫, শ্রীমঙ্গলে ৫ লাখ ৪১ হাজার ৩ টাকা কর আদায় হয়েছে। 
 
উল্লেখ্য, "আমরা স্বাবলম্বী হব সকলে কর দেব" এই স্লোগানে সাত দিন ব্যাপী আয়কর মেলা গত বৃহস্পতিবার উদ্বোধন হয়। বুধবার (২০ নভেম্বর) বিকেলে সপ্তাহ ব্যাপী মেলা শেষ হবে।

সিলেটভিউ২৪ডটকম / ১৯ নভেম্বর ২০১৯/ প্রেবি/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন