আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

দুর্মূল্যের সময়ে সিলেটে স্বস্তি ‘সুরমা বাজারে’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৯ ২০:৪৭:১৯

জ্যেষ্ঠ প্রতিবেদক :: বর্তমানে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম আকাশছোঁয়া। বিশেষ করে পেঁয়াজের মূল্য গেল কিছুদিন ধরে ধরাছোঁয়ার বাইরে চলে যায়। এই দুর্মূল্যের সময়ে সিলেটে সাধারণ মানুষকে স্বস্তি দিচ্ছে ‘সুরমা বাজার’।

সিলেট নগরীর আম্বরখানা এলাকায় (বড়বাজার গলির সামনে, সাপ্লাই রোডে) অবস্থান ‘সুরমা বাজার’র। বৃহদাকারের এই সুপার শপ বাজারে নির্ধারিত মূল্যের চেয়েও কম দামে পণ্য বিক্রি করছে। ফলে ক্রেতাদের ভিড়ও লেগেই থাকে ‘সুরমা বাজারে’।

জানা গেছে, গেল সপ্তাহে পেঁয়াজের মূল্য দুইশত টাকা কেজি ছাড়িয়ে যায়। প্রতি কেজি পেঁয়াজ ২৫০ টাকা দরে বিক্রি হয় সিলেটে। কিন্তু এক্ষেত্রে ব্যতিক্রম ছিল ‘সুরমা বাজার’। এ সুপার শপ প্রতি কেজি পেঁয়াজ তখন ১৮০ টাকা দরে বিক্রি করে।

বর্তমানে বাজারে প্রতি কেজি পেঁয়াজ ১৬০ টাকা থেকে ১৮০ টাকায় বিক্রি হচ্ছে। কিন্তু ‘সুরমা বাজার’ প্রতি কেজি পেঁয়াজ ১২৫ টাকায় বিক্রি করছে।

এদিকে, গতকাল সোমবার থেকে সিলেটে লবণের মূল্য বাড়িয়ে দেয় অসাধু ব্যবসায়ীরা। প্রতি কেজি লবণ ১০০ টাকায় বিক্রি হতেও দেখা গেছে। কিন্তু এখানেও ব্যতিক্রম ছিল ‘সুরমা বাজার’।

‘সুরমা বাজার’ কর্তৃপক্ষ লবণ বিক্রিতে মূল্য তো বাড়ায়ইনি, উল্টো নির্ধারিত মূল্যের চেয়ে কম দামে বিক্রি করে। প্রতি কেজি লবণের নির্ধারিত খুচরা মূল্য ৩৫ টাকা। কিন্তু ‘সুরমা বাজার’ প্রতি কেজি ৩০ টাকা দরে বিক্রি করে।

‘সুরমা বাজার’-এর পরিচালক কাওছার আলম চৌধুরী জানান, নির্ধারিত দামের চেয়েও কম দামে মানসম্মত পণ্য পাওয়ায় ‘সুরমা বাজারে’ প্রতিনিয়ত ভিড় লেগে থাকে। ক্রেতাদের ভিড় সামলাতে হিমশিম খেতে হয়।

সিলেটভিউ২৪ডটকম/১৯ নভেম্বর ২০১৯/শাদিআচৌ/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন