আজ মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ইং

সিলেটে পেঁয়াজের বাজারে ধর্মঘটের প্রভাব

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-২০ ১৫:৩৩:০০

নিজস্ব প্রতিবেদক :: ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে ৯ দফা দাবিতে বুধবার সকাল ৬টা থেকে সিলেটসহ সারাদেশে অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে। ফলে দেশের বিভিন্ন প্রান্ত থেকে সিলেটে আসা পণ্য সরবরাহে বিঘ্ন ঘটেছে।

এর প্রভাব পড়েছে নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্যের বাজারে। এরমধ্যে বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত পণ্য পেঁয়াজের বাজারে প্রভাব বেশী পড়েছে।

বুধবার সকালে সিলেটের সবচেয়ে বড় পাইকারি বাজার কালিঘাট ঘুরে দেখা গেছে ক্রেতার সংখ্যা খুবই কম। আর ধর্মঘটের কারণে পর্যাপ্ত পরিমাণ পেঁয়াজ না আসায় দোকানগুলোতে স্টকও কম। এতে বাজারে দামও কিছুটা কমেছে।

বুধবার দুপুর পর্যন্ত পাইকারি বাজারে প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯৫-১০০ টাকা দরে। তবে খুচরা বাজারে দাম কিছুটা বেশী।

এদিকে ধর্মঘটের কারণে পাইকারি বাজারে শহরের বাইরের ক্রেতার সংখ্যাও কম। পরিবহণ সংকটের কারণে পেঁয়াজ কিনতে আসেন নি তারা। কিছু ক্রেতা আসলেও পরিবহণ সমস্যার কারণে না কিনেই ফিরে গেছেন।

টুকেরবাজার এলাকার এক মুদি দোকান ব্যবসায়ী জানান, কয়েক বস্তা পেঁয়াজ কিনতে কালিঘাটে এসেছিলেন। কিন্তু বাজারে এসে পিকআপ না পাওয়ায় এক বস্তা পেঁয়াজ কিনে সিএনজি অটোরিকশা করে নিয়ে যাচ্ছেন। এতে পরিবহণ খরচ বেশী লাগছে বলে জানান তিনি।

ধর্মঘটের ব্যাপরে সিলেট ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদি ছয়ফুল জানান, বুধবার সকাল থেকে শান্তিপূর্ণ কর্মবিরতি চলছে। কোনও ট্রাক কোথাও পণ্য নিয়ে যায়নি। তাদের সাথে বাংলাদেশ ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান শ্রমিক সমিতির সমর্থন রয়েছে। তাই দাবি না মানা পর্যন্ত সিলেটে কোন ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান চলবে না।

তিনি জানান, নতুন সড়ক পরিবহন আইন স্থগিতসহ ৯ দফা দাবিতে তাদের এ কর্মসূচি। দাবি না মানা পর্যন্ত এ ধর্মঘট চলবে।

সিলেটভিউ২৪ডটকম/২০ নভেম্বর ২০১৯/ডিজেএস/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন