আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

জৈন্তাপুরে বিজিবি'র পৃথক অভিযানে ১৭টি গরু-মহিষ আটক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-২১ ১৭:১৩:১৮

জৈন্তাপুর প্রতিনিধি :: সিলেট জৈন্তাপুর উপজেলার সীমান্ত হতে ৪৮বিজিবি ও ১৯বিজিবি পৃথক পৃথক অভিযান করে ১০টি গরু ৭মহিষ আটক করেছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, চেরাকারবারী দলের সদস্যরা ডিবির হাওর আসাম পাড়া এলাকার আতাউর মিয়ার বাগানবাড়ী (১২৮৫, ১২৮৬ আর্ন্তজাতির পিলার) দিয়ে প্রতিদিন ভারত হতে চোরাইপথে গরু মহিষ, ভারতীয় বিভিন্ন ব্যান্ডের মোবাইল ফোন, নিম্নমানের চা-পাতা, ভারতীয় বিভিন্ন ব্যান্ডের সিগারেট, হরলিক্স সহ মাদকদ্রব্য অবৈধ ভাবে বাংলাদেশে নিয়ে আসছে।

২১ নভেম্বর বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিত্বে ৪৮বিজিবি’র ডিবির হাওর বিশেষ ক্যাম্প অভিযান করে ২টি গরু এবং ২টি মহিষ আটক করে।

অপরদিকে জৈন্তাপুর ক্যাম্প অভিযান করে ৮টি গরু এবং ৫টি মহিষ আটক করেতে সক্ষম হলেও চোরাকারবারিরা সীমান্তের গোপন রাস্তা দিয়ে গরু-মহিষ, মোবাইল ফোন সহ অন্যান্য সামগ্রী অবৈধ পথে নিয়ে আসছে। এলাকাবাসী আরও জানান দীর্ঘ দিন হতে তাদের ফসলী জমির কাঁচা-পাকা ধান, সবজি বাগান, বৃক্ষরাজী নষ্ট করছে চোরাকারবারী দলের সদস্যরা,

তারা আরও বলেন, বিষয়টি সীমান্তরক্ষী বাহিনীকে অবহিত করলেও তারা কর্ণপাত করছে না।

ডিবির হাওর ক্যাম্প কমান্ডার জানান, সংবাদ পেয়ে আমরা অভিযান করে ২টি গরু ও ২টি মহিষ আটক করেছি।

অপরদিকে জৈন্তাপুর ক্যাম্প কমান্ডার ৮টি গরু ও ৫টি মহিষ আটকের বিষয় নিশ্চিত করেন।

১৯ বিজিবি’র সিও আবু সাঈদ জানান, বিজিবি’র সদস্যরা সীমান্ত চোরাচালন বন্দে অভিযান অব্যাহত রেখেছে। তারই ধারাবাহিকতায় গরু ও মহিষ আটক করা হয়েছে।


সিলেটভিউ২৪ডটকম/২১ নভেম্বর ২০১৯/এমএইচ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন