আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-২১ ১৯:২৯:১৬

জ্যেষ্ঠ প্রতিবেদক :: নানা আয়োজনের মধ্য দিয়ে সিলেটে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন করা হয়েছে। আজ বৃহস্পতিবার সিলেট সেনানিবাসে দিবসটি উদযাপন করা হয়।

সশস্ত্র বাহিনী দিবস সেনানিবাসে আগত অতিথিদের অভ্যর্থনা জানান সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও সিলেট এরিয়ার কমান্ডার মেজর জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন। পরে কেক কাটা হয়।

দিবসটি উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়। এতে মুক্তিযোদ্ধা, তাদের পরিবারের সদস্যগণ, মুক্তিযুদ্ধে শহীদ হওয়া যোদ্ধাদের পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন। এছাড়া আয়োজনের মধ্যে সমরাস্ত্র প্রদর্শনী সবার কাছে ছিল আকর্ষণীয়।

অনুষ্ঠানে সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও সিলেট এরিয়ার কমান্ডার মেজর জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন মুক্তিযুদ্ধ ও দেশের উন্নয়নে সশস্ত্র বাহিনীর নিরলস প্রচেষ্টার চিত্র তুলে ধরেন।

তিনি বলেন, পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সশস্ত্র বহিনী জাতীয় পর্যায়ে যেকোনো দুর্যোগ মোকাবেলা, অবকাঠামো নির্মাণ, আর্তমানবতার সেবা, পাবর্ত্য চট্টগ্রামে সন্ত্রাস দমন, জঙ্গি দমন, বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রভৃতি কর্মকাণ্ডের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার ফয়সল মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বাংলাদেশের স্বাধীনতার পর প্রতি বছর ২১ নভেম্বর সশস্ত্র বাহিনী দিবস উদযাপন করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/২১ নভেম্বর ২০১৯/শাদিআচৌ/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন