আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

জেলা আ.লীগে সভাপতি পদে ইমরানকে ঘিরেই চলছে আলোচনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০২ ১৯:৪৭:৫১

এম. এ. মতিন, গোয়াইনঘাট :: স্বাধীকার আন্দোলনে নেতৃত্ব দানকারী এশিয়া মহাদেশের অন্যতম প্রাচীন সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ। সংগঠনটি ২০০৮ সাল থেকে টানা তিনবার বাংলাদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় আসীন হওয়ায় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীর আলাদা গুরুত্ব রয়েছে।

সিলেট জেলা আওয়ামী লীগের সম্মেলন যতই ঘনিয়ে আসছে ততই সভাপতির পদটি পাওয়ার আশায় জেলা আওয়ামী লীগের প্রবীন ও তরুণ নেতারা অতি সুকৌশলে প্রচারনা চালিয়ে যাচ্ছেন। নেতৃবৃন্দরা বিভিন্ন উপজেলা, পৌরসভার নেতৃবৃন্দের পাশাপাশি আওয়ামী লীগের দায়িত্ব প্রাপ্ত বিভাগীয় নেতাসহ দলীয় সাধারণ সম্পাদক, এমনকি দেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রীর দ্বারস্থ হচ্ছেন।

জানা গেছে,  স্বাধীকার আন্দোলনে নেতৃত্ব দানকারী সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ স্বাধীনতার পরবর্তী সময়ে সিলেট জেলায় সভাপতি পদে সর্বদাই প্রবীন ও ক্লিন ইমেজধারী নেতাদের বসানো হয়েছে। স্বাধীনতার পরবর্তী সময় থেকে অদ্যবধি পর্যন্ত সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি পদে যারাই অধিষ্ঠিত হয়েছিলেন তাদের প্রত্যেক নেতাই ছিলেন তৎকালীন সময়ের জন্য প্রবীন এবং গ্রুপিং রানজনীতির বাহিরে।

আওয়ামী লীগ সিলেট জেলা শাখার সম্মেলনে সভাপতি পদ প্রত্যাশীদের মধ্যে রয়েছেন জেলা আওয়ামী লীগের সহসভাপতির দায়িত্ব পালনকারী নেতা সিলেট চার আসন থেকে ষষ্ঠ বারের মতো নির্বাচিত সংসদ সদস্য ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের  বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিলেট ৩ আসনের সংসদ সদস্য মাহমুদুস সামাদ চৌধুরী কয়েছ, সিলেট ২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শফিকুর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সিলেট সদর উপজেলা পরিষদের তিন বারের নির্বাচিত চেয়ারম্যান আশফাক আহমদ।

সভাপতি পদ প্রত্যাশীদের মধ্যে একমাত্র ইমরান আহমদ ৬ষ্ট বারের মতো নির্বাচিত সংসদ সদস্য, সততা, নিষ্ঠাবান, কর্মঠ ও ক্লিন ইমেজের বিষয়ে সিলেটসহ সারা দেশে তার আলাদা পরিচিতি রয়েছে।

জনপ্রতিনিধিত্ব, শিক্ষা, সততা, প্রবীন, ন্যায় পরায়ন ও ক্লিন ইমেজের অধিকারী ইমরান আহমদ হওয়ায় সিলেট জেলার প্রতিটি উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী, দলীয় সমর্থক জেলা আওয়ামী লীগের সভাপতি পদে ইমরান আহমদকে নিয়ে স্বপ্ন দেখছেন।
   

শেয়ার করুন

আপনার মতামত দিন