আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

নয়াসড়কে যেন ‘ধ্বংসযজ্ঞ’!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০২ ২০:০৯:৫১

জ্যেষ্ঠ প্রতিবেদক :: ছড়িয়ে-ছিটিয়ে আছে ইট, সুরকি, রড, ভাঙা গ্লাস। উপড়ে পড়া বৈদ্যুতিক খুটি, খুটির তার (ক্যাবল) দৃশ্যপটকে করে তুলেছে খানিকটা ভয়াবহ। সবমিলিয়ে নয়াসড়ক পয়েন্ট সংলগ্ন এলাকা যেন ধ্বংসযজ্ঞের চিহ্ন বহন করছে।

জানা গেছে, নয়াসড়ক মসজিদের পুননির্মাণ কাজ চলছে। সোমবার দুপুরে মসজিদের মিনারটি ভাঙার সময় এটি ধসে পড়ে সড়কের ওপর। এতে আহত হন দুই পথচারী।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কোনো ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ ছাড়াই ওই মিনারটি ভাঙার কাজ করা হচ্ছিল। এছাড়া মিনারের পার্শ্বস্থ বৈদ্যুতিক খুটি থাকলেও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়নি।

স্থানীয়রা জানান, নয়াসড়ক পঞ্চায়েত কমিটির উদ্যোগে ও সিটি করপোরেশনের সহায়তায় নয়াসড়ক মসজিদের পুননির্মাণ কাজ চলছে। সোমবার সিটি করপোরেশনের একটি বুলডোজার দিয়ে মসজিদের মিনার ভাঙার কাজ চলছিল। দুপুর ১২টার দিকে মিনারটি ধসে পড়ে সড়কের ওপর। এতে চৌহাট্টা এলাকার মোস্তাক আহমদসহ দুই পথচারী আহত হন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়।

মিনারটি পার্শ্বস্থ বৈদ্যুতিক খুটিসহ ধসে পড়ে। এতে নগরীর বিদ্যুৎ ব্যবস্থায় বিপর্যয় দেখা দেয়।

বিদ্যুৎ বিতরণ বিভাগ সিলেটের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার দে জানান, পরিকল্পনাহীন কাজে দুর্ঘটনা ঘটে। এতে অনেক এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে। পরবর্তীতে বিদ্যুৎ বিভাগের কর্মীরা চেষ্টা চালিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন।

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দুর্ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, সড়কে ধসে পড়া মিনারের ইট, সুরকি, রড, গ্লাস প্রভৃতি সরিয়ে ফুটপাতের পাশে রাখা হয়েছে। উপড়ে পড়া বৈদ্যুতিক খুটিও সরিয়ে রাখা হয়েছে পাশে। তবে দুর্ঘটনার আঁচ রয়ে গেছে ঘটনাস্থলে। রাতের আলো-আঁধারি পরিবেশকে খানিকটা ভয়াবহ করে তুলেছে।

এদিকে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী জানিয়েছেন, অসাবধানতায় দুর্ঘটনা ঘটেছে। এ ধরনের দুর্ঘটনা এড়াতে ভবিষ্যতে আরো সতর্ক থাকতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/২ ডিসেম্বর ২০১৯/আইএ/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন