আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

জৈন্তাপুরে গুলি করার চেষ্টাকালে জনতার হাতে ৫ ব্যক্তি আটক, পুলিশে সোপর্দ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০২ ২০:৫৩:২৩

মো. হানিফ, জৈন্তাপুর :: জৈন্তাপুর উপজেলার নিজপাট কমলাবাড়ি এলাকা থেকে গুলি ভর্তি পিস্তলসহ ৫জন সন্দেহজনক ব্যক্তিকে স্থানীয় জনতা আটক করেছে। খবর পেয়ে জৈন্তাপুর মডেল থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে স্থানীয় জনতা আটককৃত ব্যক্তিদের অস্ত্রসহ পুলিশের কাছে হস্তান্তর করে। সোমবার বেলা ২টার দিকে এই ঘটনা ঘটে।

জানা গেছে, কমলাবাড়ি গ্রামের জালাল উদ্দিন পাখি মিয়ার বাড়িতে অপরিচিত ৭/৮জন লোক সন্দেহজনক ভাবে ঘুরাফেরা করতে থাকেন। এ সময় একই গ্রামের নানু মিয়ার সাথে জমি সংক্রান্ত বিষয়ে তাদের মধ্যে বাক বিতান্ড হয়। তখন সন্দেহজনক ব্যক্তিদের মধ্যে একজন পিস্তল বের করে গুলি করার চেষ্টা চালায়।

এসময় বাড়ির মহিলা ও শিশুদের চিৎকারশুনে পার্শ্ববর্তী বাড়ির নারী-পুরুষরা ছুটে আসেন। মহিলা ও পুরুষরা তাদের সাথে ধস্তাধস্তি করে পিস্তলটি হাত থেকে কেড়ে নেয়।

স্থানীয় ভাবে, ঘটনার খবর প্রচার হওয়ার সাথে সাথে বাড়ির চারিদিকে জনতা ঘেরাও করে গুলি ভর্তি পিস্তল সহ ৫ জনকে আটক করে। এ সময়  ৩জন গাড়ি নিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশসহ নিজপাট ইউনিয়ন পরিষদের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান মো: ইয়াহিয়া, ইউপি সদস্য মনসুর আহমদসহ অনেকেই কমলাবাড়ি এলাকায় ছুটে যান।

আটককৃতরা হল সিলেট নগরীর বিহঙ্গ ৪৮/কাজীটুলার মৃত হাজী শফি উল্লাহের পুত্র  হাসান আহমদ (৬০),  মাছুম দীঘিরপারের  মৃত সোনা মিয়ার পুত্র মো: বেলাল উদ্দিন (৪৩), ৪৮ বিহঙ্গ কাজীটুলার তাজুল ইসলামের পুত্র  মো: সুজন মিয়া (২৭), তালতলার কৃষ্ণ পদ ধরের পুত্র বিজয় ধর (৩০), লামাবাজারের নয়াপাড়ার মৃত আরশাদ আলীর পুত্র জামাল উদ্দিন আহমদ। এ সময় জনতা আটককৃত ব্যক্তিদের গণধুলাই দিয়ে পুলিশের নিকট হস্তান্তর করে।

হাসান আহমদের সাথে কমলাবাড়ি এলাকার জনগনের জায়গা জমির  বিরোধ রয়েছে বলে একটি সূত্র জানায়।

এ ব্যাপারে জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) শ্যামল বনিক অস্ত্রসহ ৫জন ব্যক্তি জনতার হাতে আটক হওয়ার কথা স্বীকার করে বলেন, এখানে জায়গা নিয়ে  বিরোধ রয়েছে। উভয়ের মধ্যে ঘটনাটি ভুল বুঝাবুঝি হয়েছে। তিনি জানান, পিস্তলের লাইসেন্স রয়েছে। স্থানীয় ভাবে জনপ্রতিনিধি ও এলাকার মুরব্বীগনের সঙ্গে কথা বলে ঘটনাটি নিষ্পত্তি করার চেষ্টা করা হচ্ছে।

এই ঘটনায় নানু মিয়াকে প্রাণনাশের চেষ্টায় এলাকাবাসি এবং পরিবারের পক্ষ থেকে জৈন্তাপুর মডেল থানায় পৃথক মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

সিলেটভিউ২৪ডটকম/২ ডিসেম্বর ২০১৯/জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন