আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

সিলেট আ.লীগে থাকছে পুরনো নেতৃত্ব!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৫ ০০:০২:৫৯

জ্যেষ্ঠ প্রতিবেদক :: কারা আসছেন নেতৃত্বে, এই আলোচনা গেল কিছুদিন ধরে চলছিল সিলেট আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে। জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে উভয় শাখায় নতুন নেতৃত্ব আসবে নাকি পুরনো নেতৃত্বই থাকছে, এ গুঞ্জনে নেতাকর্মীরা ছিলেন মুখর।

আওয়ামী লীগের একাধিক সূত্র বলছে, এবার সম্মেলনে একটি পদ ছাড়া বাকিগুলোতে পরিবর্তনের সম্ভাবনা খুব ক্ষীণ।

জানা গেছে, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন আজ বৃহস্পতিবার। এ সম্মেলনের মধ্য দিয়ে নতুন কমিটি আসবে সিলেট আওয়ামী লীগে। ফলে সম্মেলন নিয়ে নেতাকর্মীদের ব্যাপক আগ্রহ রয়েছে।

জানা গেছে, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগে সর্বশেষ কমিটি গঠন করা হয় ২০১১ সালে। সে কমিটিতে জেলায় সভাপতি হন আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান, সাধারণ সম্পাদক হন শফিকুর রহমান চৌধুরী। ২০১৫ সালে সুফিয়ান মারা গেলে ভারপ্রাপ্ত সভাপতি হন এডভোকেট লুৎফুর রহমান।

এদিকে মহানগর আওয়ামী লীগে সভাপতিন হন বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক হন আসাদ উদ্দিন আহমদ।

আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, এবারের সম্মেলনে জেলা ও মহানগর শাখার শীর্ষ পদগুলোতে পরিবর্তন নাও হতে পারে। তবে বয়সের বিষয়টি বিবেচনা করে জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট লুৎফুর রহমানকে সরিয়ে এখানে অন্য কাউকে দায়িত্ব দেওয়া হতে পারে বলে সূত্র জানিয়েছে।

জেলা শাখায় সভাপতি হতে আগ্রহী সিলেট-৪ আসনের এমপি ও প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ, বর্তমান সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সহসভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী, মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, আশফাক আহমদ প্রমুখ। লুৎফুরকে সরানো হলে এদের মধ্য থেকে কাউকে দেওয়া হতে পারে দায়িত্ব। যদি লুৎফুর দায়িত্বে থাকেন, তবে সাধারণ সম্পাদক পদে পরিবর্তন হবে না বলে জানিয়েছে আওয়ামী লীগের সূত্র।

অন্যদিকে, মহানগর আওয়ামী লীগে সভাপতি পদে দায়িত্ব চালিয়ে যেতে আগ্রহী বদর উদ্দিন আহমদ কামরান। যদিও এ পদে আসতে চাইছেন বর্তমান সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।

তবে আওয়ামী লীগের হাইকমান্ড কামরান ও আসাদকে নিজ নিজ পদেই রাখতে চাইছে বলে একটি সূত্র জানিয়েছে। এক্ষেত্রে মহানগর আওয়ামী লীগের শীর্ষ দুই পদে পরিবর্তনের সম্ভাবনা থাকছে না।

তবে হিসেবনিকেশ নির্ভর করছে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার ওপর। চূড়ান্ত সিদ্ধান্ত তিনিই জানিয়ে দেবেন সিলেটে সম্মেলনে আসা কেন্দ্রীয় নেতাদের।

সিলেটভিউ২৪ডটকম/৫ ডিসেম্বর ২০১৯/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন