Sylhet View 24 PRINT

সাধারণ সম্পাদক হয়ে শহীদ মিনারে ছুটলেন অধ্যাপক জাকির

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৫ ১৮:৩৪:৪৫

নিজস্ব প্রতিবেদক :: সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনে আজ বৃহস্পতিবার শীর্ষ চার পদে নেতাদের নাম ঘোষণা করা হয়েছে। জেলা আওয়ামী লীগে সভাপতি হিসেবে লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক হিসেবে নাসির উদ্দিন খানকে নির্বাচিত করা হয়। আর মহানগর আওয়ামী লীগে সভাপতি হিসেবে মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক হিসেবে অধ্যাপক জাকির হোসেনের নাম ঘোষণা করা হয়। সম্মেলনের দ্বিতীয় পর্বে নেতাদের নাম ঘোষণার পর সম্মেলন স্থল ত্যাগ করেন নেতারা। তবে  মহানগর আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক আধ্যাপক জাকির তাৎক্ষনিকভাবে তাঁর নেতাকর্মীদের নিয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ছুটলেন মিছিল সহকারে।

এসময় নেতাকর্মীদের নিয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধ্যা নিবেদন করেন। পরে এক সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয় শহীদ মিনার প্রাঙ্গণে। সিলেট মহানগর আওয়ামী লীগের সিনিয়র নেতা কাউন্সিলর আজাদুর রহমান আজাদের পরিচালনার এসময়  অধ্যাপক জাকির ছাড়াও উপস্থিত ছিলেন কাউন্সিলর সালেহ আহমদ সেলিম, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদারসহ বিপুল নেতাকর্মী।
এসময় এক সংক্ষিপ্ত বক্তব্যে জাকির হোসেন বলেছেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের ফেরিওয়ালা। বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে রাজনীতি করি। দলের সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়ায় তিনি দলের সভানেত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রতি কৃতজ্ঞটা জানান। 
জাকির আরো বলেন, সিলেট আওয়ামী লীগের সম্মেলন ঘোষণার পর যারা আমার সাথে দিন রাত পরিশ্রম করেছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ। তিনি বলেন, ১৯৯১ সালে সিলেটে যখন ছাত্রলীগের রাজনীতি করতাম তখন দলকে ধ্বংস করার জন্য একটি দল হত্যাকান্ডে লিপ্ত ছিল। তখন রাজপথে থেকে আমরা মোকাবেলা করেছি।

তিনি তৎকালীন সময়ের কথা উল্লেখ করে বলেন, সে সময়ে প্রতিবছর ছাত্রলীগের সম্মেলন হতো। বর্তমানে তা হয় না। রাজনীতির গুণগত পরিবর্তন আনতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে পরিবর্তন শুরু করে দিয়েছেন।


সিলেটভিউ২৪ডটকম/৫ ডিসেম্বর ২০১৯/জুনেদ


সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.