আজ বুধবার, ০৫ অগাস্ট ২০২০ ইং

বিশ্বনাথে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসে নানা আয়োজন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৫ ২০:৫৮:৪৯

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: ‘অভিগম্য আগামীর পথে’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নানা আয়োজনের মধ্য দিয়ে সিলেটের বিশ্বনাথে ‘২৮তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২১তম জাতীয় প্রতিবন্ধী দিবস’ পালন করা হয়েছে। প্রতিবন্ধী দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসন এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে আয়োজন করা হয় র‌্যালি ও আলোচনা সভা। এসময় প্রতিবন্ধীদের মধ্যে সহায়ক উপকরণ বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুরে র‌্যালি বের হয়ে উপজেলা প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিআরডিবি মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভাস্থলে এসে শেষ হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পাল। সভা শেষে সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে বিভিন্ন ধরণের সহায়ক উপকরণ বিতরণ করেন অতিথিরা।

সভায় বক্তারা বলেন, সুবিধাবঞ্চিত মানুষের জন্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার যুগান্তকারী ভ‚মিকা রাখছে। তাদেরকে সমাজের মূল ধারায় ফিরিয়ে আনতে সরকারের পাশাপাশি আমাদের সবাইকে সচেষ্ট হতে হবে। তাদের সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করার লক্ষ্যে সকলের একযোগে কাজ করা উচিত। এ উপজেলায় সিংহভাগ সুবিধাবঞ্চিত মানুষ সরকারি সহায়তা ভোগ করছেন। ক্রমান্বয়ে সবাইকে ভাতার আওতায় আনা হবে।

উপজেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মনিরুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবদুল্লাহ আল-জুবায়ের, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম বেগ।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকার, মহিলা বিষয়ক কর্মকর্তা গৌরাঙ্গ চন্দ্র মন্ডল, বিশ্বনাথ প্রেস ক্লাব সদস্য নূর উদ্দিন, ফটো সাংবাদিক শফিকুল ইসলাম শফিক, উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদ ও (সিআরপি) হিয়ার প্রকল্প’র সভাপতি নবী হোসেন, সাধারণ সম্পাদক ফাহিমা বেগম, যুগ্ম সম্পাদক জাহেদা আক্তার, কোষাধ্যক্ষ ছাদিকুর রহমান, দপ্তর ও প্রচার সম্পাদক জুহিনা বেগম, সাংগঠনিক সম্পাদক কামাল আহমদ, সদস্য ফয়ছল ইসলাম প্রমুখ। 

সিলেটভিউ২৪ডটকম/৫ ডিসেম্বর ২০১৯/পিবিএ/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন