আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

‘বিছানাকান্দির আধুনিকায়নে ৪ কোটি টাকার প্রকল্প’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৭ ২০:১৭:৩২

নিজস্ব প্রতিবেদক, গোয়াইনঘাট :: সিলেটের বিছনাকান্দি পর্যটন কেন্দ্রকে আধুনিকায়নে সরকারের গৃহীত পদক্ষেপ বাস্তবায়িত হচ্ছে। আধুনিক সাজে সাজানো হচ্ছে গোয়াইনঘাটের অন্যতম পর্যটনস্পট বিছনাকান্দিকে।

শনিবার (৭ ডিসেম্বর) দুপুর ১২টায় সরেজমিনে বিছনাকান্দি পযর্টনস্পট পরিদর্শনে আসেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান ও সিলেটের জেলা প্রশাসক এম.কাজী এমদাদুল ইসলামসহ একটি প্রতিনিধি দল।

এ সময় উপস্থিত ছিলেন, গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পালসহ প্রশাসনের পদস্থ কর্মকর্তারা। গোয়াইনঘাটের পর্যটন শিল্পকে বিকশিত করতে সরকারের গৃহীত পদক্ষেপের অংশ হিসাবে এ পরিদর্শন করেন তারা।

গোয়াইনঘাটের বিছনাকান্দিতে একটি রিসোর্টসহ পর্যটন অবকাঠামো নির্মাণে কাজ চলছে। পর্যটকদের নিরাপদ আগমন ও প্রস্থানে সিলেট-সালুটিকর-বঙ্গবীর- হাদারপাড় সড়ক মেরামত কাজ চলছে। পর্যটকদের নিরাপত্তা বিধানে গোয়াইনঘাট থানা পুলিশের পক্ষ থেকে বিছনাকান্দি এবং আশপাশের পর্যটন স্থাপনাগুলোতে পুলিশি টহলসহ নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করার উদ্যোগ নেয়া হয়েছে।

গোয়াইনঘাটের পর্যটন শিল্পের বিকাশে সরকারের পক্ষ থেকে বিহিত পদক্ষেপ নেয়া হয়েছে জানিয়ে, উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল বলেন, গোয়াইনঘাটের সবকটি পর্যটনস্পট পর্যটন বান্ধব এবং ভ্রমণ প্রেয়সী মানুষের পছন্দসই এলাকা হিসাবে গড়ে তুলতে বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় গোয়াইনঘাটের বিছনাকান্দিকে প্রাধান্য দিয়ে  ৪ কোটি টাকার একটি প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

সিলেটভিউ২৪ডটকম/ ০৭ ডিসেম্বর ২০১৯/জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন