আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

জকিগঞ্জে সাংবাদিকদের সাথে এমপি মজুমদারের মতবিনিময়, জানেন না সাংবাদিকরা!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৮ ২০:৩৪:৫৯

জকিগঞ্জ প্রতিনিধি :: সিলেটের জকিগঞ্জে স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা, সাংবাদিক ও সুধীজনের সাথে মতবিনিময় করেছেন সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনের সংসদ সদস্য ড. হাফিজ আহমদ মজুমদার।

রবিবার (৮ ডিসেম্বর) বেলা ২টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত এ মতবিনিময় সভার দাওয়াত পাননি জকিগঞ্জ প্রেসক্লাব ও অনলাইন প্রেসক্লাবসহ জকিগঞ্জে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকার সাংবাদিকরা। এনিয়ে স্থানীয় সংবাদকর্মীদের মধ্যে চাঁপা ক্ষোভ বিরাজ করছে।

জকিগঞ্জে কর্মরত অনেক সংবাদকর্মী জানান, বর্তমান সংসদ সদস্যের প্রায় প্রতিটি প্রোগ্রামেই সংবাদিকদের অবমুল্যায়ন করা হয়। জনগুরুত্বপূর্ণ বিভিন্ন সভায় সাংবাদিকদের প্রয়োজনবোধ করেনি স্থানীয় সংসদ সদস্য ও তাঁর অনুসারীরা।

জানা যায়, জকিগঞ্জ উপজেলা পরিষদের উদ্যোগে উপজেলা অডিটোরিয়ামে পূর্বঘোষিত এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনের সংসদ সদস্য ড. হাফিজ আহমদ মজুমদার।কিন্তু এলাকায় কর্মরত কোন সংবাদকর্মীকে সেই সভায় উপস্থিত থাকার জন্য কেউ বলেনি।

এ প্রসঙ্গে সাংবাদিক আল হাছিব তাপাদার ক্ষোভ প্রকাশ করে বলেন, জনগুরুত্বপূর্ণ মতবিনিময় সভায় আমাদের দাওয়াত প্রদান করা উচিত ছিলো। উপজেলা পরিষদ আয়োজিত মতবিনিময় সভায় আমাদেরকে বলা হয়নি। কর্মরত সাংবাদিকদের সাথে এমন আচরণ করা ঠিক হয়নি। এটা খুবই দুঃখজনক ব্যাপার।

দৈনিক মানবজমিন ও শ্যমল সিলেট প্রতিনিধি রিপন আহমদ বলেন, ব্যানারে সাংবাদিকদের সাথে মতবিনিময়ের বিষয়টি উল্লেখ থাকলেও বোধ হয় কেউ-ই এ সভায় দাওয়াত পাননি। বিষয়টি অত্যন্ত দুঃখজনক।

দৈনিক আমাদের সময় ও জালালাবাদ প্রতিনিধি এখলাছুর রহমান বলেন, আমরা প্রায়ই উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি জনগুরুত্বপূর্ণ সভায় দাওয়াত পাইনি।

জকিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক সমকাল প্রতিনিধি শ্রীকান্ত পাল দাওয়াত না পাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, জকিগঞ্জ প্রেসক্লাবে মতবিনিময় সভার কোন দাওয়াত দেয়া হয়নি।

জকিগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি রহমত আলী হেলালী বলেন, বর্তমান এমপি মহোদয়ের কোন প্রোগ্রামেই কখনো দাওয়াত পাইনি। ব্যানারে সাংবাদিকদের সাথে মতবিনিময়ের বিষয়টি দেখে কিছুটা খুশি হলেও কেউ এ প্রোগ্রামে আসার জন্য দাওয়াত দেননি। পরে জানলাম জকিগঞ্জে কর্মরত সিংহভাগ সাংবাদিক-ই দাওয়াত পাননি।

জকিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আবুল খায়ের চৌধুরী বলেন, মতবিনিময় সভা শুরুর প্রাক্কালে আমাকে ফোন দিয়ে উপজেলা চেয়ারম্যান দাওয়াত করলেও পূর্ব নির্ধারিত এ সভার আনুষ্ঠানিক কোন দাওয়াত প্রেসক্লাব পায়নি।

এ বিষয়ে জানতে জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরীর সাথে কথা বললে তিনি বলেন, খুবই কম সময়ে মতবিনিময় সভার আয়োজন করায় সময় নিয়ে কাউকে দাওয়াত করা যায়নি। তবে মতবিনিময় সভার পূর্ব মুহুর্তে একজন সাংবাদিকদের দাওয়াত করা হয়েছে।

বিষয়টি জানতে স্থানীয় সংসদ সদস্যের মোবাইল ফোনে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি।

সিলেটভিউ২৪ডটকম/৮ ডিসেম্বর ২০১৯/হাসিব/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন