আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

সিলেট উইমেন চেম্বারের উদ্যোগে ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৮ ২১:১৯:১২

সিলেট :: সিলেট উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে ও এসএমই ফাউন্ডেশনের সহযোগিতায় ‘টেকনিক অব আর্টস এন্ড ক্রাফটস’ এর উপর ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে ২৮ জন নারী উদ্যোক্তাকে প্রশিক্ষণ প্রদান করা হয়।

শনিবার (৭ ডিসেম্বর) বিকেলে সিলেট মেট্রোপলিটন চেম্বারের হলরুমে এই সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সিলেট উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি স্বর্ণলতা রায়ের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেন, সিলেট বিভাগে নারীদের এমনভাবে এগিয়ে যেতে হবে, যাতে অন্য বিভাগের জন্য অনুকরণীয় হয়। ব্যবসায় উন্নতির জন্য তিনি বলেন, আগে মার্কেট যাচাই করা ও সিলেটকে ব্র্যান্ডিং করা যায় এমন কাজকে গুরুত্ব সহকারে দেখা উচিত। এছাড়াও দক্ষতার উন্নয়নের জন্য সরকারিভাবে যে  ওয়েবসাইট খোলা হয়েছে তা ব্যবহারে সবাইকে উৎসাহিত করেন। যে উদ্দেশ্যে এই প্রশিক্ষণ কর্মশালা হয়েছে তা কাজে লাগিয়ে নিজেকে স্বাবলম্বী হওয়ার জন্য তিনি সকলকে অনুপ্রাণিত করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ সভাপতি মাওলানা খায়রুল হোসেন, প্রাক্তন সিনিয়র সহ সভাপতি আব্দুল জব্বার জলিল। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, এসএমই ফাউন্ডেশনের ম্যানেজার মাসুদুর রহমান, প্রশিক্ষক আয়েশা সিদ্দিকা, সিলেট উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক রাবেয়া আক্তার, ওয়াহিদা আখলাক, লুবানা ইয়াসমিন। প্রশিক্ষণার্থীদের মধ্যে বক্তব্য দেন ইশরাত, সোমা, খালেদা বেগম।

সভাপতির বক্তব্যে সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি স্বর্ণলতা রায় বলেন, সিলেট উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি নারী উদ্যোক্তা উন্নয়নের বিষয়টি গুরুত্ব সহকারে দেখছে। তিনি আশাবাদ ব্যক্ত  করেন এই প্রশিক্ষণের মাধ্যমেও বেশ ক’জন তরুণ উদ্যোক্তা সৃষ্টি হবে।

সিলেটভিউ২৪ডটকম/৮ ডিসেম্বর ২০১৯/প্রেবি/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন