Sylhet View 24 PRINT

ফেঞ্চুগঞ্জে প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৯ ১৫:৩৫:২৫

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি :: ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদ ও পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি) এর উদ্যোগে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে মানুষের জন্য ফাউন্ডেশন (এমজেএফ) এর সহযোগিতার প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন বিষয়ক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম জাহিদুর রহমান।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ফেঞ্চুগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আবু সাঈদ, সি আর পি (হিয়ার) প্রজেক্ট ম্যানেজার মো. মিজানুর রহমান, সিলেট ব্রাঞ্চের সেক্টর ম্যানেজার চৌধুরী মো. কামরুল হাসান, সি আর পি এর প্রকল্প কর্মকর্তা মো. গিয়াস উদ্দিন, ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা বেগম শ্যামা, উপজেলা মহিলা কর্মকর্তা জেসমিন আক্তার, ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক তাজুল ইসলাম বাবুল, দপ্তর সম্পাদক মামুনুর রশীদ, সাংবাদিক রুমেল আলী, মুহাম্মদ হাবিলুর রহমান জুয়েল, মাওলানা লুৎফুর রহমান, মো. আব্দুল হামিদ।

বক্তব্য রাখেন- সি আর পি ফেঞ্চুগঞ্জ উপজেলা সভাপতি মো. সাঈদ আলী।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রতিবন্ধীরা সমাজের একটি অংশ। প্রতিবন্ধীদের ভাতা সহ তাদের সুরক্ষার জন্য সরকার ২০২১ সালের মধ্যে আইন ও বিধি অনুযায়ী সকল প্রতিবন্ধী ভাতার আওতায় আসবে। এজন্য আমাদের প্রথমে দারিদ্র্য বিমোচন করতে হবে। কেননা দারিদ্র্য বিমোচন ব্যাতিত আমরা উন্নয়নশীল দেশে রুপান্তরিত হতে পারব না। দেশ যত এগিয়ে যাবে তত প্রতিবন্ধীরাও তাদের ন্যায্য অধিকার পেতে থাকবে।

বক্তারা আরও বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় বরং প্রতিবন্ধীদের দ্বারাও যে সমাজ এবং রাষ্ট্র উপকৃত হচ্ছে তার প্রমাণ যথেষ্ট রয়েছে।


সিলেটভিউ২৪ডটকম/০৯ ডিসেম্বর ২০১৯/এফইউ/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.